× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

ট্রাম্পে অপছন্দ রিপাবলিকান নেতৃত্ব ভোট দিবেন বাইডেনকে!

অনলাইন

হেলাল উদ্দীন রানা,যুক্তরাষ্ট্র থেকে | ২৫ অক্টোবর ২০২০, রবিবার, ১০:৫৮

রিপাবলিকান দলের অনেক প্রভাবশালী নেতা এবার দলের বাইরে গিয়ে ডেমোক্রেট প্রার্থীকে ভোট দিবেন। প্রেসিডেন্ট ট্রাম্প দলীয় প্রার্থী হিসেবে তাদের পছন্দ নয়। এদের মধ্যে যেমন আছেন রিপাবলিকান টিকেটে নির্বাচন করা প্রেসিডেন্ট পদপ্রার্থী, তেমন রয়েছেন রিপাবলিকান পার্টির সাবেক চেয়ারপারসন ও বর্তমান গভর্নর। যা খুবই বিরল ব্যাপার। প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য তো বটেই, রিপাবলিকান পার্টির ক্ষেত্রেও তা দুঃস্বপ্নের কারণ। প্রভাবশালী সিনেটর মিট রমনি। তিনি রিপাবলিকান প্রার্থী হিসেবে ২০১২ সালে বারাক  ওবামার সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করে নির্বাচনে হেরে যান। বর্তমানে তিনি উটাহ অঙ্গরাজ্য থেকে নির্বাচিত সিনেটর।
প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকে ট্রাম্পের সঙ্গে নানা বিষয়ে রমনির মতপার্থক্য রয়েছে। তৈরী হয়েছে এক অনতিক্রম্য দুরত্ব। প্রেসিডেন্ট ট্রাম্প তাকে লুজার বলে আখ্যা দিয়েছেন বিভিন্ন সময়। এবার তিনি ট্রাম্পকে ভোট দিবেন না বলে ঘোষণা দিয়েছেন। ম্যাসাচুসেটস রাজ্যের বর্তমান গভর্নর রিপাবলিকান চার্লি বেকার। পেন্ডামিকের পর থেকে তিনিও ট্রাম্পের নানা কর্মকান্ড ও একঘেয়ে আচরণে বিরক্ত। তার ভোট ট্রাম্প পাচ্ছেন না বলে জানিয়েছেন বেকার। রিপাবলিকান পার্টির জাতীয় কমিটির সাবেক প্রধান মাইকেল স্টিল। তিনি এবিসি নিউজ নেটওয়ার্কে একটি উপ-সম্পাদকীয় লিখেছেন এ বিষয়ে। তিনি নিজ পার্টিকে মূল চেতনা থেকে সরে এসে এক ব্যক্তির নিকট জিম্মি হয়ে পড়েছে বলে অভিযুক্ত করে বাইডেনকে সমর্থন জানিয়েছেন।

পেন্সিলভ্যানিয়ার সাবেক গভর্নর ও জর্জ বুশ প্রসাশনের প্রথম হোমল্যান্ড সিকিউরিটি দপ্তরের সেক্রেটারি টম রিজ ডেমোক্রেট জো বাইডেনকে নির্বাচত করার আহবান জানিয়েছেন। জর্জ বুশের পররাষ্ট্রমন্ত্রী ও জয়েন্ট চীফ অব  স্টাফের চেয়ারম্যান জেনারেল কলিন পাওয়েল যুক্তরাষ্ট্রের স্বার্থেই বাইডেনকে ভোট দিয়ে নির্বাচিত করা উচিত এমনটাই মনে করছেন। এর বাইরে আরো অনেক উল্লেখযোগ্য রিপাবলিকান নেতা ট্রাম্পের বদলে বাইডেন তাদের পছন্দের এবং তাকেই ভোট দিবেন বলে ঘোষণা দিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর