× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

নতুন বিতর্কে সৃজিত-মিথিলা

বিনোদন

বিনোদন ডেস্ক | ২৫ অক্টোবর ২০২০, রবিবার, ১২:০১

এবারের পূজামণ্ডপে ‘প্রবেশাধিকার সংরক্ষিত’ তথা ‘নো এন্ট্রি জোনে’ প্রবেশ সর্বসাধারণের জন্য নিষিদ্ধ করা হয়েছে। স্বয়ং পশ্চিমবঙ্গের আদালতই এই নির্দেশনা দিয়েছিলেন। সেই নো এন্ট্রি জোনে প্রবেশে আদালত অবমাননার অভিযোগ উঠেছে চলচ্চিত্র পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবং তার স্ত্রী অভিনেত্রী রাফায়েত রশিদ মিথিলার বিরুদ্ধে। এতে আইনি বেড়াজালে পড়তে পারেন আলোচিত এ দম্পতি। একই দায়ে অভিযুক্ত কলকাতার আরেক অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহান এবং সংসদ সদস্য মহুয়া মৈত্র। গতকাল সকালে নিউ আলিপুরের সুরুচি সংঘের পূজায় অঞ্জলি দিতে যান নুসরাত, সৃজিত, মিথিলা। ছিলেন নুসরাতের স্বামী নিখিল জৈনও। ওই পূজাটি মন্ত্রী অরূপ বিশ্বাসের পূজা বলেই পরিচিত।
প্রতিবারই সেখানে বিভিন্ন তারকারা যান অঞ্জলি দিতে এবং ঢাকের তালে নাচেন। কিন্তু এবারের পরিস্থিতি আলাদা। করোনা কারণে কলকাতার হাইকোর্ট সমস্ত পূজামণ্ডপ ‘দর্শকশূন্য’ রাখার নির্দেশ দিয়েছে। বলা হয়েছে, স্থানীয় বাসিন্দা এবং পূজার উদ্যোক্তা ছাড়া কেউ ‘নো এন্ট্রি জোনে’ ঢুকতে পারবেন না। তাদের সংখ্যাও বেঁধে দেয়া হয়েছিল। অর্থাৎ, ‘বহিরাগত দর্শকদের’ প্রবেশ নিষিদ্ধ। প্রত্যক্ষদর্শীদের দাবি, সৃজিত-মিথিলারা অঞ্জলি দিয়েছেন হাইকোর্ট নির্ধারিত মণ্ডপের ‘নো এন্ট্রি জোনে’। সেখান থেকেই জন্ম হয়েছে বিতর্কের। কারণ, কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দুই বিচারপতি স্পষ্ট নির্দেশ দিয়েছিলেন, মণ্ডপের চারদিকে ব্যারিকেড করে তৈরি করতে হবে ‘নো এন্ট্রি জোন’। সেই ‘নিষিদ্ধ’ এলাকায় পূজার উপাচারের প্রয়োজনে উদ্যোক্তাদের তরফে আদালতের ঠিক করে দেয়া সংখ্যার কয়েকজন ঢুকতে পারবেন বলে নির্দেশ দিয়েছিল আদালত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
samsulislam
২৫ অক্টোবর ২০২০, রবিবার, ৮:৫৯

এটাই মানবধর্ম।সাম্য মৈত্রির বন্ধন।

ARABINDA BASAK
২৫ অক্টোবর ২০২০, রবিবার, ৪:৫২

Swami r onugamini stri hobe eto jana kothai.

Dr. Md Abdur Rahman
২৫ অক্টোবর ২০২০, রবিবার, ১১:১২

The Holy Quran and the Sunnah Have clarified that a Muslim can not do that. Also at the same time the Muslims are advised not to attack the god/goddess of others as well !!!

Ria,
২৫ অক্টোবর ২০২০, রবিবার, ৯:৪৭

Mithila..kata ala pai nai..paice akata..tare niya lafalafi

hasan
২৫ অক্টোবর ২০২০, রবিবার, ১:৫৪

এখনো মুসলমানের নাম ধারণ করে কিভাবে পুজা মন্ডপে অঞ্জলি দিতে যায়, বুজে আসেনা। এটা খবরে আসার দরকারইবা কি?

Mohammed Faiz Ahmed
২৫ অক্টোবর ২০২০, রবিবার, ২:৪৭

চেটে ছুটে ডাস্ট বিনে পেলে দিবে।

rassel
২৫ অক্টোবর ২০২০, রবিবার, ২:১৮

mithila .......................... nonsense

মোতাহার
২৫ অক্টোবর ২০২০, রবিবার, ১:২১

এই মহিলা কেন বার বার আপনাদের পত্রিকার শিরোনাম হয়? দেশ ও জাতির প্রতি এদের কি অবদান আছে? যুব সমাজকে ধ্বংস করা ছাড়া তাদের কিছু নেই, আপনারাও দেশের জন্য বেনিফিশিয়াল সংবাদ না করে কেন এগুলো করেন।

Hossain
২৪ অক্টোবর ২০২০, শনিবার, ১১:২৯

এই সংবাদ প্রচার না করলে কি পত্রিকা কম চলবে। ওদের সংবাদ প্রচারে উঠতি বয়সের ছেলে মেয়েরা বিপদগামী হচ্ছে। ওদের সংবাদ প্রচারে শিখনি কিছু আছে। প্লীজ স্টপ নিউজ।

অন্যান্য খবর