× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

মানুষের কল্যাণে কাজ করার জন্য সাংবাদিকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

অনলাইন

অনলাইন ডেস্ক | ২৫ অক্টোবর ২০২০, রবিবার, ৩:০৮

দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে মানুষের কল্যাণে কাজ করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা রিপোর্টার্স ইউনিটির রজতজয়ন্তী অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এই আহ্বান জানান।

সাপ্তাহিক মিল্লাত, দৈনিক ইত্তেহাদ ও দৈনিক ইত্তেফাকের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জড়িত থাকার কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বাংলার বানী প্রতিষ্ঠায়ও বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করেন তিনি। শেখ হাসিনা বলেন, জাতির পিতার কন্যা হিসেবে নিজেকে সাংবাদিক পরিবারের একজন বলেই মনে করি।

সাংবাদিকদের বিভিন্ন রিপোর্ট যে সরকারের কাজেও সহায়ক হয়, সে কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন পত্রিকায় অনেক সময় অনেক ঘটনা আসে। সাথে সাথে কিন্তু আমরা সেই রিপোর্ট দেখে অনেক অসহায় মানুষের পাশে দাঁড়াই, আবার অনেক অন্যায় ঘটনা ঘটলে তার প্রতিকারও করতে পারি, অনেক দোষীকেও আমরা শাস্তি দিতে পারি এবং দিয়ে থাকি। তিনি বলেন, অনেক ঝুঁকি নিয়ে আপনারা অনেক সময় রিপোর্ট করেন। সেইজন্য আপনাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি এইটুকু অনুরোধ করব যে আপনারা যেমন ধন্যবাদযোগ্য কাজও করেন, কিন্তু এমন রিপোর্ট করবেন না যেটা মানুষের মাঝে বিভ্রান্তির সৃষ্টি করে বা মানুষ বিপথে যায়।
সেদিকেও আপনাদের বিশেষ করে দৃষ্টি দেবার জন্য আমি অনুরোধ জানাচ্ছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর