× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

১৩-০ গোলের রেকর্ড গড়া জয় আয়াক্সের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৯:০৪

নেদারল্যান্ডসের শীর্ষ ফুটবল লীগে ম্যাচে সর্বোচ্চ ১২-১ গোলে জয়ের রেকর্ড ছিল আয়াক্স আমস্টারডামের। এবার নিজেদের রেকর্ডটি ভেঙে দিল ডাচ জায়ান্টরা। শনিবার ডাচ এরিডিভিসি লীগে ভেনলোর বিপক্ষে ১৩-০ গোলে জয় কুড়ায় আয়াক্স আমস্টারডাম। প্রতিপেক্ষর মাঠে ম্যাচে আয়াক্সের ৮ গোলে সরাসরি অবদান লাসিনা ট্রায়োরের। ম্যাচে একাই ৫ গোল করেন আয়াক্সের ১৯ বছর বয়সী স্ট্রাইকার। আর তিন গোল করান (অ্যাসিস্ট) সতীর্থদের দিয়ে।  এদিন গোল পান আয়াক্সের পৃথক ৭ খেলোয়াড়। ডাচ শীর্ষ ফুটবল লীগে আগের রেকর্ডে ১৯৭২ সালে ভিতেসকে ১২-১ গোলে হারিয়েছিল আয়াক্স।  ভেনলোর ডি কোয়েল স্টেডিয়ামে শনিবার ম্যাচের দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখে মাঠ থেকে বহিষ্কৃত হন ভেনলো অধিনায়ক ক্রিস্টিয়ান কাম। পরের ২৪ মিনিটে আট গোল হজম করে ভেনলো।
এদিন এক মিনিটের ব্যবধানে দুই গোল আদায় করেন আয়াক্সের ৩৭ বছর বয়সী ডাচ স্ট্রাইকার ক্লাস ইয়ান হুন্টেলার।
গোল বন্যার ম্যাচেও ভেনলোর সেরা তারকা গোলরক্ষক দেলানে ভ্যান ক্রুই। ম্যাচে ১০টি সেভ করেন ভেনলোর এ ডাচ গোলরক্ষক।
নিজ দেশ বুরকিনা ফাসোর রাহিমো ক্লাবে ক্যারিয়ারের শুরু লাসিনা ট্রায়োরের। গত বছর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার ক্লাব আয়াক্স কেপটাউন থেকে আমস্টারডামে পাড়ি দেন ট্রায়োর। মাত্র ১৬ বছর বয়সে বুরকিনা ফাসো জাতীয় দলে অভিষেক হয় তার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর