× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

আরেক কীর্তি লেভানদোস্কির

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৯:০৪

জার্মান বুন্দেসলিগায় শনিবার হ্যাটট্রিক নৈপুণ্য দেখালেন রবার্ট লেভানদোস্কি। আর চলতি আসরের পাঁচ ম্যাচে ১০ গোল নিয়ে গড়লেন আরেক রেকর্ড। এদিন আইনট্রাফট ফ্রাঙ্কফুর্টকে ৫-০ গোলে হারায় বায়ার্ন মিউনিখ। ম্যাচের এক ঘণ্টার মধ্যেই তিন গোল নিয়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন লেভানদোস্কি। আসরে পাঁচ ম্যাচে দশ গোল নিয়ে দ্রুততম ‘ডাবল ফিগার’-এর রেকর্ড গড়েন বায়ার্নের এ পোলিশ  স্ট্রাইকার। চলতি বুন্দেসলিগায় দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হফেনহাইমের আন্দ্রে ক্রেমারিচের চেয়ে যা চার গোল বেশি। সবশেষ বুন্দেসলিগায় সর্বোচ্চ ৩৪ গোলের কৃতিত্ব দেখান লেভানদোস্কি। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৭ ম্যাচে করেন ৫৫ গোল।
এতে তিনি জিতে নেন ইউরোপের বর্ষসেরা ফুটবলারের খেতাব। আর বায়ার্ন মিউনিখ জেতে বুন্দেসলিগা, জার্মান কাপ ও উয়েফা চ্যাম্পিয়নস লীগের ‘ট্রেবল’ শিরোপা।
২০১৪ সালে ফ্রি ট্রান্সফারে চিরপ্রতিদ্বন্দ্বী বরুশয়িা ডর্টমুন্ড থেকে বায়ার্ন মিউনিখে পাড়ি দেন রবার্ট লেভানদোস্কি। পরে বায়ার্নের জার্সি গায়ে টানা ৬ বার বুন্দেসলিগা শিরোপার স্বাদ নেন এ পোলিশ স্ট্রাইকার।
বাভারিয়ানদের জার্সি গায়ে তিনি পেয়েছেন ২৯৭ ম্যাচে ২৫৬ গোল। ক্লাবটির ইতিহাসে সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলের রেকর্ড তার। এমন শীর্ষ রেকর্ডটি ৩২ বছর বয়সী লেভানদোস্কির ধরাছোঁয়ার অনেকটাই বাইরে। বায়ার্নের জার্সি গায়ে ৫৬৩ গোলের রেকর্ডটি জার্মান লিজেন্ড জার্ড মুলারের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর