× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

দর্শক নিয়েই ফুটবলে ফিরছে বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৯:০৬

করোনার কারণে স্থগিত হওয়ার পর ধাপে ধাপে শুরু হয়েছে দেশের ক্রীড়াঙ্গনের বিভিন্ন ইভেন্ট। প্রাথমিকভাবে ইভেন্টগুলোয় দর্শক উপস্থিতির নিষেধাজ্ঞা ছিল। দর্শকবিহীন মাঠেই অনুষ্ঠিত হয়েছে প্রেসিডেন্টস কাপ ক্রিকেট। তবে  নেপালের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ দুটিতে গ্যালারিতে দর্শক থাকছে। গতকাল আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকের পর এমন ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। সভা শেষে তিনি বলেন, আমরা বাফুফের পক্ষ থেকে উপস্থাপন করেছি ফিফার তিনটি প্রটোকল। একটা দর্শকবীহিন, দর্শকসহ ও সীমিত দর্শক। যেহেতু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ধারণ ক্ষমতা ২৬ থেকে ২৭ হাজার সেহেতু আমরা চাচ্ছি সামাজিক দূরত্ব বজায় রেখে সর্বোচ্চ এক-তৃতীয়াংশ দর্শকের উপস্থিতি।’ ফেডারেশনের সাধারণ সম্পাদক জানান, স্টেডিয়ামের প্রতিটি গ্যালারিতে দুই হাজার দর্শক উপস্থিত হতে পারবেন।
পুরো স্টেডিয়ামে সামাজিক দূরত্ব নিশ্চিত করা হবে। সোহাগ বলেন, ‘আমরা সর্বোচ্চ আট থেকে নয় হাজার টিকেট ছাড়বো। পূর্ব-পশ্চিম, উত্তর-দক্ষিণ গ্যালারির জন্য দুই হাজার করে টিকিট ছাড়া হবে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে আলাদা বসার জায়গা নেই। তাই সামাজিক দূরত্বের ২ থেকে তিন ফুট দূরে ফাঁকা ফাঁকা করে বসার ব্যবস্থা করা হবে। শুধু চিহ্নিত সিটেই বসতে হবে দর্শকদের। প্রস্তাবগুলো মন্ত্রণালয়ের সচিবকে জানিয়েছি। বিষয়গুলো নিয়ে প্রতিমন্ত্রীর যদি কিছু বলার থাকে তাহলে সচিবের মাধ্যমে আমাদের জানাবেন।’  খেলা দেখতে আসা দর্শকদের মাঠে প্রবেশের আগে তাপমাত্র পরিমাপ ও সামাজিক দূরত্ব মেনে চলার বিষয়টি সুনিশ্চিত করা হবে জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর