× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

সেঞ্চুরিতে আস্থার প্রতিদান স্টোকসের, রেকর্ডগড়া জয় রাজস্থানের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৯:৪৯

চলতি আইপিএলে আগের পাঁচ ম্যাচে ব্যাট হাতে বেন স্টোকসের সর্বোচ্চ ইনিংস ছিল ৪১ রানের। তবে ইংলিশ অলরাউন্ডারের ওপর আস্থা রেখেছিল রাজস্থান রয়্যালস। স্টোকস আস্থার প্রতিদান দিলেন নিজের ষষ্ঠ ম্যাচে। গতকাল আবু ধাবিতে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে অপরাজিত সেঞ্চুরিতে জিতিয়েছেন দলকে।

ওপেনিংয়ে নামা স্টোকস ৬০ বলে ১০৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। যাতে ছিল ১৪টি চার ও ৩টি ছক্কার মার। চারে নামা সঞ্জু স্যামসনের ব্যাট থেকে আসে ৩১ বলে অপরাজিত ৫৪ রান। ৪ বাউন্ডারির সঙ্গে ৩টি ওভার বাউন্ডারি হাঁকান স্যামসন। তৃতীয় উইকেটে স্টোকস-স্যামসনের অবিচ্ছিন্ন ১৫২ রানের জুটিতে মুম্বইয়ের দেয়া ১৯৬ রানের লক্ষ্যটা রাজস্থান পেরিয়ে যায় ১৮.২ ওভারে ৮ উইকেট হাতে রেখে।

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে এটি সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড। ২০১৮তে দিল্লি ডেয়ারডেভিলস জিতেছিল ১৯৫ রানের লক্ষ্য তাড়া করে।

এর আগে ওপেনার ইশান কিষাণের ৩৭, সূর্যকুমার যাদবের ২৬ বলে ৪০, সৌরভ তিওয়ারির ২৫ বলে ৩৪ এবং হার্ডিক পান্ডিয়ার ২১ বলে ৬০* রানের বিস্ফোরক ইনিংসে ৫ উইকেটে ১৯৫ রান সংগ্রহ করে মুম্বই। দিল্লির হয়ে জফরা আর্চার ও শ্রেয়াস গোপাল নেন ২টি করে ‍উইকেট।

এই জয়েও পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস।  ১২ ম্যাচে স্টিভ স্মিথের দলের সংগ্রহ ১০ পয়েন্ট। সমান পয়েন্ট  নিয়েও রানরেটে এগিয়ে থাকায় কিংস ইলেভেন পাঞ্জাব রয়েছে পঞ্চম স্থানে। ১২ পয়েন্ট নিয়ে কলকাতা নাইট রাইডার্স চতুর্থ স্থানে। আর ১১ ম্যাচে সমান ১৪ পয়েন্ট নিয়ে যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর