× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

৪৭ বছর পর ঘরের মাঠে লেস্টারের কাছে হার আর্সেনালের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ অক্টোবর ২০২০, সোমবার, ১০:৪৬

ইংলিশ প্রিমিয়ার লীগে রোববার রাতে লেস্টার সিটির কাছে ১-০ গোলে পরাজিত হয় আর্সেনাল। ৪৭ বছর পর ঘরের মাঠে লেস্টারের কাছে হারলো গানাররা। ১৯৭৩ সালে সবশেষ হারের পর সব প্রতিযোগিতায় লেস্টার সিটির বিপক্ষে ২৭ ম্যাচ পরাজিত ছিল আর্সেনাল।

এমিরেটস স্টেডিয়ামে ৮ হলুদ কার্ডের ম্যাচে ৮০তম মিনিটে লেস্টারের জয়সূচক গোলটি করেন বদলি নামা ইংলিশ ফরোয়ার্ড জেমি ভার্ডি। ২০২০ সালে ঘরের মাঠে এটি আর্সেনালের প্রথম পরাজয়। আর চলতি প্রিমিয়ার লীগে তৃতীয় হার। ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছে কোচ মিকেল আর্তেতার দল। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চারে লেস্টার সিটি।

গতকাল প্রিমিয়ার লীগের অপর ম্যাচে এভারটনকে ২-০ গোলে হারায় সাউদাম্পটন। প্রথম ৫ ম্যাচে ৪ জয় ও এক ড্র দেখা এভারটন এদিন প্রথমার্ধেই দুই গোল হজম করে বসে।
৭২তম মিনিটে লুকাস দিনিয়ের লাল কার্ড প্রত্যাবর্তনের পথ রুদ্ধ করে দেয় কার্লো আনচেলত্তির শিষ্যদের। এই হারেও ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকছে এভারটন। ১০ পয়েন্টের সুবাদে সাউদাম্পটন রয়েছে ছয়ে। এভারটনের সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুলের অবস্থান দ্বিতীয় স্থানে।

অন্যদিকে, উলভসের মাঠে ১-১ গোলে ড্র করেছে নিউক্যাসল। রাউল হিমেনেজের গোলে ৮০তম মিনিটে লিড নিয়েছিল উলভস। কিন্তু ৮৯তম মিনিটে গোল করে সফরকারীদের এক পয়েন্ট এনে দেন জ্যাকব মরফি। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে উলভস অষ্টম এবং ৮ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে রয়েছে নিউক্যাসল ইউনাইটেড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর