× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

সরকারের ইসলামবিদ্বেষী মন্তব্যের জের, ফ্রান্স দলের হয়ে খেলবেন না পগবা!

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ অক্টোবর ২০২০, সোমবার, ১২:২৫

সরকারের ইসলামবিদ্বেষী মন্তব্যের জেরে ফ্রান্স ফুটবল দল থেকে অবসর নিয়েছেন মুসলিম ফুটবলার পল পগবা- এমন গুন্জন ছড়িয়ে পড়েছে। মধ্যপ্রাচ্যের সংবাদ মাধ্যমের বরাতে এ খবর দিয়েছে বৃটিশ ট্যাবলয়েড দ্য সান। যদিও আনুষ্ঠানিকভাবে ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশন কিংবা পগবা নিজে অবসরের বিষয়ে কিছু জানাননি। তবে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম বলছে, ফ্রান্স দলের হয়ে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ২৭ বছর বয়সী মিডফিল্ডার পগবা।

আরো পড়ুন:পগবা বললেন ‘ভুয়া খবর’
আরো পড়ুন:দ্য সান-এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবেন পগবা

সম্প্রতি ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশ করেন স্যামুয়েল পাতি নামে এক শিক্ষক। এরই জেরে নিজ ছাত্রের হাতে খুন হন তিনি। ঘটনার পর  ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন ইসলামকে ‘সন্ত্রাসবাদের ধর্ম’ বলে আখ্যায়িত করেন।  মত প্রকাশের অংশ হিসেবে তিনি মহানবীর ব্যঙ্গচিত্র ব্যবহারের পক্ষে মত দেন। এমনকি ব্যঙ্গাত্মক কার্টুন আঁকা সেই শিক্ষককে ‘লেজিয়ন অব অনারে’ ভূষিত করা হয়। এ নিয়ে ক্ষোভে ফেটে পড়ে মুসলিম দেশগুলো।
ফ্রান্সের মুসলিমরা কোনোভাবেই প্রেসিডেন্টের এমন মন্তব্য মেনে নিতে পারছেন না। দেশটিতে খ্রিস্টান ধর্মের পরই ইসলামের অবস্থান। সেখানে দেশটির সরকারের এমন মন্তব্য ও কাজ পগবার কাছে নিজের, মুসলিম জাতি এবং তার ধর্ম ইসলামের জন্য অপমানজনক বলে মনে হয়েছে। এ কারণেই  জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম।

২০১৩তে ২০ বছর বয়সে ফ্রান্স জাতীয় দলে অভিষেক পল পগবার। ৭২ ম্যাচে ১০ গোল করেছেন তিনি। রাশিয়ায় অনুষ্ঠিত ২০১৮ ফিফা বিশ্বকাপে ফ্রান্সের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এই মিডফিল্ডারের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Ferdous
২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৮:০২

ফ্রান্সের পণ্য বর্জন করলাম।

Salman
২৬ অক্টোবর ২০২০, সোমবার, ২:৩৯

সাব্বাশ। আল্লাহ তোমার জীবনে বরকত দিবেন ইনশাআল্লাহ।

মোতাহার
২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৩:৩৬

ফ্রান্সে আরো মুসলিম ক্রিড়াবিদ আছে যারা ফ্রান্সকে গৌরব এনে দিয়েছে। তাদের উচিৎ পগবার দৃষ্টান্ত অনুসরণ করা।

মুহা: ওয়াহিদুর রহমান
২৬ অক্টোবর ২০২০, সোমবার, ২:০৯

সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত ৷ধন্যবাদ, জালেমদের এমন অপকর্মের জবাব এভাবে দেওয়ার জন্য ৷সারা দুনিয়ার মুসলমানদের উচিত পগবার মত ফ্রান্সের সব পণ্য বর্জন করে তাদেরকে অর্থনৈতিক মেরুদন্ড ভেঙ্গে দেওয়া৷

এটিএম তোহা
২৬ অক্টোবর ২০২০, সোমবার, ১২:৫৭

এটাকেই বলে জেহাদ। বোমাবাজি জেহাদ নয়। ঈমানদার তার বিশ্বাসের দৃঢ়তায় অন্যায়ের প্রতিবাদ করবে নিজের বিবেক,জ্ঞান এবং বুদ্ধিমত্তা দিয়ে। পগবা যা করলেন, তা হাজারো পারমাণবিক বোমা থেকে শক্তিশালী। অবিশ্বাসীদের গালে প্রচন্ড চপেটাঘাত।

লিখন খান
২৬ অক্টোবর ২০২০, সোমবার, ১:৫৬

সঠিক সিদ্ধান্ত নিয়েছেন প্রিয় ফুট বলার। এখন আমাকে উচিত ফ্রান্সে পন্য বর্জন করা, আমি ফ্রান্সের পন্য বর্জন করলাম।

Nasir
২৬ অক্টোবর ২০২০, সোমবার, ১২:৪২

ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করা ঠিক না

Abdul Hannan
২৬ অক্টোবর ২০২০, সোমবার, ১২:১৯

পগবাকে ধন্যবাদ। মহানবী (সা.) প্রতি ভালোবাসার এক অনন্য উপমা তিনি সারা বিশ্বের মুসলিম জাতির সামনে পেশ করলেন। বেঁচে থাকুন সারা বিশ্বের প্রায় ১৮০ কোটি মুসলমানদের হৃদয়ে।

Md. Harun al-Rashid
২৬ অক্টোবর ২০২০, সোমবার, ১২:৪২

ঈমাদারি ও প্রতিবাদের পরম পরাকাষ্ঠা দেখাতে উগ্রবাদি হতে হয় না - লাগে যথা সময়ে যথা স্হানে ত্যাগ ও ব্যক্তি স্বার্থের কোরবানী- এটাই প্রকৃত প্রস্তাবে জিহাদু ফি সাবিলিল্লাহ। প্রিয় ফুটবলার পল পগবার এমন কোরবানী আল্লাহ কবুল করুন।

অন্যান্য খবর