× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার
শনাক্ত ৪ লাখ ছাড়ালো

২৪ ঘণ্টায় করোনায় আরো ১৫ জনের মৃত্যু

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৩:২৩

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৮১৮ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ১৪৩৬ জন। মোট শনাক্ত ৪ লাখ ২৫১ জনে দাঁড়িয়েছে। প্রথম শনাক্তের ২৩৩ দিনের মাথায় এই সংখ্যা দাঁড়ালো। এছাড়া ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৯৩ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ১৬ হাজার ৬০০ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, ১১১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৬৬৬টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৭৫৮ট নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ২২ লাখ ৭১ হাজার ৩৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৪৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ১০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ই মার্চ আর করোনায় আক্রান্ত হয়ে প্রথম মারা যায় ১৮ই মার্চে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর