× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ ডিসেম্বর ২০২০, বুধবার
বিবিসির প্রতিবেদন

‘করোনা মহামারি নিয়ন্ত্রণ করছে না যুক্তরাষ্ট্র’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৩:২৯

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা মেনে নিলেন ‘করোনা মহামারি নিয়ন্ত্রণ করছে না যুক্তরাষ্ট্র’। হোয়াইট হাউজের চিফ অব স্টাফ মার্ক মিডো এ কথা স্বীকার করে পক্ষান্তরে বলেছেন, টিকা এবং থেরাপিউটিকসের মতো মাধ্যমেই শুধু কোভিড-১৯কে পরাজিত করা যেতে পারে। এ খবর দিয়ে অনলাইন বিবিসি বলছে, এরপরই প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের সামনে চ্যালেঞ্জ ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেন তার প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেছেন, এর মাধ্যমে হোয়াইট হাউজে পরাজয়ের সাদা পতাকা উড়িয়ে দেয়া হয়েছে। তিনি আরো বলেছেন, মার্ক মিডোর মন্তব্য এটাই বলে দেয় যে, মার্কিন নাগরিকদের সুরক্ষার যে মৌলিক দায়িত্ব তা ত্যাগ করেছে ট্রাম্প প্রশাসন। উল্লেখ্য, সিএনএন’কে দেয়া এক সাক্ষাতকারে মার্ক মিডো বলেছেন, করোনা ভাইরাসকে নিয়ন্ত্রণ করা একটি বাস্তবসম্মত লক্ষ্য নয়। এটি অন্য ফ্লুর মতোই একটি সংক্রামক ভাইরাস।
আগামী ৩রা নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন।
হাতে সময় খুবই সংকীর্ণ। এমন সময়ে যুক্তরাষ্ট্রে নতুন করে যখন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, তখনই ওই মন্তব্য করলেন মার্ক মিডো। ওদিকে নিজের একজন সহকর্মী ও তার স্ত্রী করোনায় আক্রান্ত হওয়ার পরও নির্বাচনী প্রচারণায় ব্যস্ত রয়েছেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। রোববার তিনি ও তার স্ত্রীকে পরীক্ষায় করোনা নেগেটিভ শনাক্ত করা হয়েছে। ওদিকে করোনা মহামারিতে শুধু যুক্তরাষ্ট্রেই কমপক্ষে ২ লাখ ২৫ হাজার মানুষ মারা গেছেন। বিশ্বে আর কোনো দেশে এই ভাইরাসে সংক্রমিত হয়ে এত বিপুল সংখ্যক মানুষ মারা যাননি। তবে রোববার নিউ হ্যাম্পশায়ারে সমর্থকদের উদ্দেশে দেয়া বক্তব্যে প্রেসিডেন্ট ট্রাম্প আবারো বলেছেন, করোনা মহামারিকে বিদায় জানানোর অবস্থায় চলে এসেছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্তের সংখ্যা এবং হাসপাতালে ভর্তি হওয়া মানুষের সংখ্যা বৃদ্ধি পাওয়া সত্ত্বেও তিনি বলেছেন, আমরা শেষ করে এনেছি। আমরা প্রায় শেষ প্রান্তে। কারণ, আমাদের টিকা আছে। আমাদের সবই আছে। এমনকি টিকা ছাড়াও আমরা এই ভাইরাসকে বিদায় জানাচ্ছি। এ সময় তার সমাবেশে যোগ দেয়া বেশির ভাগ সমর্থকের মুখে মাস্ক ছিল না। তারা সামাজিক দূরত্বও তেমন মানেন নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর