× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

মধ্য আফ্রিকায় সড়ক দূর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষীর মৃত্যু

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৫:১০

মধ্য আফ্রিকায় সড়ক দূর্ঘটনায় এক বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন আরও দুই শান্তিরক্ষী। আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর(আইএসপিআর)। তাদের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে আভিযানিক দায়িত্বে নিয়োজিত বাংলাদেশী শান্তিরক্ষীদের একটি বিশেষায়িত দল গত ২৫ অক্টোবর কাগা বন্দর হতে বাঙ্গুই যাত্রা করে। যাত্রাপথে ২৬ অক্টোবর স্থানীয় সময় ০০২৫ ঘটিকায় ডেলে নামক এলাকায় ঝুঁকিপূর্ন ব্রিজের সংযোগ সড়ক পিচ্ছিল এবং কর্দমাক্ত থাকায় একটি ওয়াটার বাউজার নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিং এর সাথে ধাক্কা লেগে উল্টে গিয়ে পাশ্ববর্তী ২০-২৫ ফুট গভীর খাদে পতিত হয়। উক্ত দুর্ঘটনায় চালক, সেনা নং ১৮১১৭৫৭ ল্যান্স কর্পোরাল (ড্রাইভার) মোঃ আব্দুল্লাহ আল মামুন,এএসসি (৩৬) গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। আইএসপিআর জানিয়েছে, এছাড়াও, উক্ত দুর্ঘটনায় সেনা নং ১২২৪৫৪২ সার্জেন্ট মোঃ আব্দুস সামাদ, আর্টিলারি (৩৫) এবং সেনা নং ৪৫০৮৩৭২ সৈনিক মোকলেছুর রহমান, বীর (৩১), গুরুতর আহত হন। বর্তমানে তারা রাজধানী বাঙ্গুই’তে অবস্থিত জাতিসংঘের লেভেল-২ হাসপাতালে নিবীড় পর্যবেক্ষণে আছেন।
শীঘ্রই উন্নত চিকিৎসার জন্য তাদেরকে উগান্ডায় প্রেরণ করা হবে। মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত অন্যান্য বাংলাদেশী শান্তিরক্ষীগণ নিরাপদে আছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Minazur Rahman
২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৯:৩৬

Inna Lillahi wa inna ilayhi raji'un

অন্যান্য খবর