× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার
আলাপন

এ মাসেই ১০টি নাটকের প্রস্তাব ফিরিয়েছি -আবুল হায়াত

বিনোদন

মাজহারুল তামিম | ২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার, ৯:৫৫

শুটিং করার সাহস পাচ্ছি না। এ মাসেই ১০টি খণ্ড নাটকের প্রস্তাব ফিরিয়েছি। এছাড়া ধারাবাহিক নাটকেও কাজ করার কথা ছিল। সেটাও করছি না। আসলে ঢালাওভাবে নাটক করছি না। চেষ্টা করছি একটু হিসেব করে বুঝে কাজ করার। কারণ করোনার অবস্থা তো ভালো না। চলতি সময়ের ব্যস্ততা নিয়ে এভাবেই কথা গুলো বলছিলেন স্বনামধন্য অভিনেতা আবুল হায়াত।
করোনার শুরু থেকেই খুব সাবধানতা অবলম্বন করছেন এই অভিনেতা। গত মাসে শুধু একটা নাটক করছেন। পাশাপাশি একটি ওভিসি করেছেন। এর আগে পূজার দুটি নাটকে কাজ করেছেন।  মঞ্চ নাটকেও তো আপনার ফেরার কথা ছিল? উত্তরে আবুল হায়াত বলেন, নভেম্বরের ৬ তারিখ শো করার  কথা ছিল 'মূল্য অমূল্য'  নাটকের। সবদিক বিবেচনায় সেটাও বাতিল করেছি। এখন আসলে নিরাপদ মনে করছি না। যদিও সব প্রস্তুতি নেয়া হয়ে গিয়েছিল। ভার্চুয়ালে রিহার্সেলও করেছিলাম। এখন সময় কাটছে কীভাবে? এ অভিনেতা বলেন, বই পড়ে, লেখালেখি করে , সিনেমা দেখা এবং খেলা দেখে সময় কাটছে। বিশেষ করে সন্ধ্যা বেলাটা কাটে আইপিএল দেখে। বর্তমান নাটক নিয়ে কথা বলতে গিয়ে বাজেটের সংকট নিয়ে অবুল হায়াত হতাশা প্রকাশ করে বলেন, নাটকের বাজেট কমে গেছে এখন। আগে ৫-১০ লাখ টাকা বাজেটের নাটকেও কাজ করেছি। এখন সেই বাজেট নেমে এসেছে ১-২ লাখ টাকার মধ্যে। শিল্পীদের সম্মানী এখন আকাশচুম্বী। নাটকের ৭০ ভাগ বাজেটই নিয়ে নেয় শিল্পীরা। তাহলে আর থাকে কি! পরিচালক, প্রডিউসারদের বিরুদ্ধে পত্র পত্রিকায় প্রচুর লেখালেখি হয়েছে। ইউটিউবে দর্শকরাও প্রতিক্রিয়া জানিয়েছেন, কেন নাটকে পরিবার বাবা-মা, ভাই-ভাবি নেই সবাই প্রশ্ন তুলেছে। তুমুল সমালোচনা হয়েছে।
এখন দেখি বাবা-মাদের নিয়ে টানাটানি পড়ে গেছে! অনেকে এখন ফোন দিচ্ছে বাবার চরিত্রে অভিনয় করার জন্য।
সামনে নাটকের কোনো শুটিং আছে? আবুল হায়াত বলেন,  চলতি মাসের ২৯ তারিখ একটি খণ্ড নাটকে কাজ করবো। তারা আশ্বাস দিয়েছেন কাজটি স্বাস্থ্যবিধি মেনে করবেন। তাই করছি। আর গল্পটাও পছন্দ হয়েছে। নতুন কোনো সিনেমা কি করবেন? এই অভিনেতা বলেন, সিনেমা নিয়ে কথাবার্তা হচ্ছে। দুটো অনুদানের সিনেমায় কাজ করতে পারি। দেখা যাক কি হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর