× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২০, শনিবার

করোনায় আরো ২০ জনের মৃত্যু শনাক্ত ১৩৩৫

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২৮ অক্টোবর ২০২০, বুধবার

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৮৩৮ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৩৫ জন। এ পর্যন্ত ৪ লাখ ১ হাজার ৫৮৬ জন শনাক্ত হয়েছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৩৮৬টি। নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৬১৭টি। এ পর্যন্ত ২২ লাখ ৮৩ হাজার ৯৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৫২৩ জন।
এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ১৮ হাজার ১২৩ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার গত ২৪ ঘণ্টায় ১০ দশমিক ৫৮ শতাংশ এবং এ পর্যন্ত ১৭ দশমিক ৫৮ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ২২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গত একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৬ জন নারী। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন ৪ হাজার ৪৯৪ জন এবং নারী ১ হাজার ৩৪৪ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং খুলনায় ১ জন। ২৪ ঘণ্টায় ২০ জনই হাসপাতালে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৮৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৯৫ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৩৮ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৭৩ হাজার ৪১৮ জন। মোট আইসোলেশন করা হয়েছে ৮৫ হাজার ৫১৩ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৮৮২ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৭৭৪ জন। মোট ছাড় পেয়েছেন ৫ লাখ ১২ হাজার ১৪৭ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৫১ হাজার ৮৬৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৭১৮ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর