× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ ডিসেম্বর ২০২০, বুধবার
রয়টার্সের রিপোর্ট

ট্রাম্পের প্রচারণা ওয়েবসাইট হ্যাক হওয়ার দাবি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৮ অক্টোবর ২০২০, বুধবার, ১১:০৬

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের নির্বাচনী শিবির থেকে জানানো হয়েছে, মঙ্গলবার তাদের আনুষ্ঠানিক ওয়েবসাইটে হ্যাকাররা হামলা চালায় এবং তা বিকল করে দেয়। কোন সূত্র থেকে এ কাজ করা হয়েছে তা তদন্তে আইন প্রয়োগকারীদের সঙ্গে তারা কাজ করছে। ইমেইলে দেয়া এক বিবৃতিতে তারা জানিয়েছে, সাইবার হামলা হলেও এতে স্পর্শকাতর কোনো ডাটা প্রকাশ হয়নি। কারণ, এসব বিষয় তাদের সাইটে প্রকৃতপক্ষে রাখা থাকে না। তবে এমন অভিযোগের জবাবে কোনো মন্তব্য করতে রাজি হয়নি এফবিআই। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
ওদিকে মঙ্গলবার সারাদিনই ট্রাম্পের ওয়েবসাইট পূর্ণাঙ্গ সচল দেখা যায়। তবে অনলাইনে বেশ কিছু স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে।
তাতে দেখা যায়, অল্প সময়ের জন্য ওই সাইট বিকল ছিল। সেখানে কিছু বোগাস বার্তা দেখা যায়। ট্রাম্পের পরিবার এবং সহযোগীদের আভ্যন্তরীণ ও গোপন কথোপকথন জানিয়ে দেয়ার বিনিময়ে ভিজিটরদের কাছ থেকে ক্রিপ্টোকারেন্সি দাবি করা হয় ওই বার্তায়। তবে এমন বিবৃতির পিছনে কোনো তথ্যপ্রমাণ রেখে যায়নি হ্যাকাররা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর