× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার

এখনও অতি সংকটজনক অবস্থাতে সৌমিত্র

বিনোদন

বিনোদন ডেস্ক | ২৮ অক্টোবর ২০২০, বুধবার, ১১:৫২

এখনও অতি সংকটজনক অবস্থাতেই রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তার মস্তিষ্ক ঠিকঠাক কাজ না করায় উদ্বেগ রয়েছে চিকিৎসকদের মধ্যে। তবে রাতে ভাল ঘুম হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। পাশাপাশি অভিনেতার ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে রয়েছে। কিন্তু রক্তে ইউরিয়া, ক্রিয়েটিনিন ক্রমশ বাড়ছে। বলা হয়েছে, ভেন্টিলেশন থেকে বের হলে চেতনা ফেরানোর চেষ্টা করা হবে। এছাড়া, প্লেটলেট বাড়াতে সৌমিত্রকে ওষুধ দেওয়া হবে বলেও শোনা গিয়েছে। সোমবার রাতেই ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল সৌমিত্রকে।
হাসপাতাল সূত্রে পাওয়া খবর অনুযায়ী, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রার তারতম্য ঘটেছে৷ পাশাপাশি তার স্নায়ু ঠিক মতো কাজ করছে না । মস্তিষ্কের স্নায়ু প্রায় অচল হয়ে গিয়েছে। তবে অভিনেতার হার্ট, কিডনি, ফুসফুস স্বাভাবিকভাবে কাজ করছিল বলে জানিয়েছিল হাসপাতাল। মঙ্গলবার সকালে জানা গিয়েছিল, শোনা যাচ্ছে তার কিডনিও এখন আর সঠিকভাবে কাজ করছে না । সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে উদ্বেগে রয়েছে গোটা বাংলা সহ গোটা দেশ। কিন্তু হাসপাতালের বিছানায় তার শরীর ক্রমেই কাজ করা বন্ধ করে দিচ্ছে। বেলভিউ হাসপাতাল সূত্রে জানান হয়েছে, গত ২৪ অক্টোবর থেকে সৌমিত্রর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি আছেন ৮৫ বছরের অভিনেতা। একটা সময় তাকে বাইপ্যাপ সাপোর্টে দেওয়া হয়েছিল। তারপর অবশ্য তার অবস্থার কিছুটা উন্নতি ঘটে । করোনা রিপোর্টও নেগেটিভ এসেছিল। কিন্তু অবস্থার ফের অবনতি হয়েছে ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর