× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার

‘ইত্যাদি’ আজ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:২৯

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে। এই পর্বটি আজ একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে রাত ৮টার বাংলা সংবাদের পর। করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক দর্শক নিয়ে ধারণ হয় পর্বটি। এবারের ‘ইত্যাদি’তে রাজশাহী ও বাংলাদেশ পুলিশ একাডেমির ইতিহাস, ঐতিহ্য, পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর উপর রয়েছে দু’টি প্রতিবেদন। রয়েছে রাজশাহীর ছোট্ট গ্রাম-চর খিদিরপুরের ভাঙনকবলিত মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে প্রতিবেদন। বাংলাদেশে বিলুপ্তির পথে থাকা শকুন এবং এর সংরক্ষণে কাজ করা একদল স্বেচ্ছাসেবকের উপর প্রতিবেদন। বগুড়ার জাহিদুল ইসলামের স্বেচ্ছাশ্রমে সেতু নির্মাণের উপর রয়েছে প্রতিবেদন। আশ্রয়হীন শিশু ও বৃদ্ধদের আশ্রয় দিতে গিয়ে নিজেরাই আশ্রয়হীন হয়ে পড়া দম্পতি ডা. শামসুদ্দিন ও মেহেরুন্নেসা’র প্রতিষ্ঠিত একটি শিশু সদনের উপর রয়েছে প্রতিবেদন।
এ পর্বে থাকছে গ্রিসের রাজধানী এথেন্স এবং গ্রিসের ইভজোন্স নামক সেনাদলের সচিত্র প্রতিবেদন। রাজশাহী ও বাংলাদেশ পুলিশ একাডেমিকে নিয়ে রচিত একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন বাংলাদেশ পুলিশ একাডেমির দেড় শতাধিক পুলিশ সদস্য। গানটিতে কণ্ঠ দিয়েছেন কমল, রিয়াদ ও তানজিনা রুমা। মনিরুজ্জামান পলাশের কথায় গানের সুর করেছেন হানিফ সংকেত। সংগীতায়োজনে মেহেদী। এ পর্বে প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থিত দর্শকদের মাঝ থেকে ৪ জন দর্শক নির্বাচন করা হয়। নির্বাচিত দর্শকরা দু’টি খণ্ড নাট্যাংশে অভিনয় করেন। নিয়মিত পর্বসহ থাকছে সমসাময়িক ঘটনা নিয়ে নাট্যাংশ। ‘ইত্যাদি’র রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ‘ইত্যাদি’ স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর