× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

ধামইরহাটে ফসলের সঙ্গে শত্রুতা

বাংলারজমিন

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি | ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:৫২

নওগাঁর ধামইরহাটে রাসায়নিক স্প্রে করে কৃষকদের ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে জমির মালিকের সমস্ত আধাপাকা ধান বিষক্রিয়ায় বিবর্ণ রূপ দেখা দিয়েছে।
জানা গেছে, পৌর সদরস্থ উত্তর চকযদু গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে আ. কাদের দীর্ঘদিন যাবৎ ক্রয় সূত্রে প্রাপ্ত জমিতে চাষাবাদ করে আসছিলেন। পূর্বশত্রুতার জেরে ২৬শে অক্টোবর রাতের আঁধারে ১৯ শতক জমির পুরোটাই রাসায়নিক স্প্রে করে দুর্বৃত্তরা। ২৮শে অক্টোবর সকালে জমিতে গিয়ে জমির আধাপাকা ধান বিবর্ণ দেখে দিশাহারা হন কৃষক আ. কাদের। জমির মালিক আ. কাদের অভিযোগ করেন, মালাহার গ্রামের মৃত আছির উদ্দিনের ছেলে মেহেদী ও সোহাগ ওই জমি দখলের পাঁয়তারা করছিল, জমির প্রতিবেশী লোকজনদের কাছে আমাকে হুমকি দিয়ে আসছিল, তারাই এই ঘটনা ঘটিয়েছেন বলে ভুক্তভোগী কৃষক আ. কাদের দাবি করেন।     
প্রতিবেশী মোমেনুর রহমান ঝন্টু বলেন, অভিযুক্ত সোহাগ কৃষক আ. কাদেরের ধান বিষ দিয়ে পোড়ানোর হুমকি আমার সামনেই দিয়েছিল একাধিকবার। অভিযুক্ত মেহেদী ও সোহাগের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করে পাওয়া যায়নি। গতকাল দুপুরে এ বিষয়ে ভুক্তভোগী জমির মালিক আ. কাদের বাদী হয়ে ধামইরহাট থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ধামইরহাট থানার ওসি আবদুল মমিন জানান, বিষ দিয়ে ধান বিনষ্ট করা দণ্ডনীয় অপরাধ, বাদীর অভিযোগ হাতে পেলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর