× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

শাহ আমানত দিয়ে পাচার হচ্ছে বিদেশী মুদ্রা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:৫৩

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে সম্প্রতি বিদেশী মুদ্রা পাচারের ঘটনা ঘটছে। এরমধ্যে ইউএস ডলার ও ইউএই দিরহাম পাচার হচ্ছে বেশি।  বুধবার এমন তথ্য জানিয়েছেন চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার মো. মুসা খান। তিনি বলেন, মঙ্গলবার দিনগত রাতে সর্বশেষ ৪২ লাখ টাকার সমমূল্যের বৈদেশিক মুদ্রাসহ দুবাইগামী এক বিমানযাত্রীকে আটক কা হয়েছে। আটক রফিকুল ইসলাম নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বাসিন্দা। তিনি দুবাইগামী বিমানের যাত্রী ছিলেন। বিমানবন্দরে লাগেজ তল্লাশির সময় তার ব্রিফকেইসে ৩৩ হাজার ৯০০ ইউএস ডলার ও ৪২ হাজার ইউএই দেরহাম পাওয়া যায়। যা বাংলাদেশি মুদ্রায় ৪২ লাখ টাকা। মুসা খান বলেন, সম্প্রতি দেশ থেকে বিদেশগামী যাত্রীদের কাছ থেকে ধারাবাহিক ভাবে বিদেশি মুদ্রা পাওয়া যাওয়ার ঘটনা ঘটছে।
যা থেকে সহজেই বুঝা যায় দেশ থেকে এসব বিদেশী মূদ্র পাচার হচ্ছে। তবে মুদ্রা পাচার রোধে কাস্টমস কর্তৃপক্ষ বিমানবন্দরে তল্লাশি কার্যক্রম জোরদার করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর