× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার
শিগগিরই বেসরকারি শিক্ষক নিয়োগের ১৬তম নিবন্ধনের ফল

‘দু-এক মাসের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের পরীক্ষা’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:৪৭

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া মূল্যায়ন সম্ভব নয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা ও কারিগরি শিক্ষার্থীদের পরীক্ষার জন্য জোর প্রস্তুতি নেয়ার কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়াও শিক্ষামন্ত্রী শিগগিরই বেসরকারি শিক্ষক নিয়োগের ১৬তম নিবন্ধনের ফল প্রকাশ করা হবে বলে জানান।
 
আজ বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের এটি চূড়ান্ত একটি পরীক্ষা। তাই তাদের যদি সঠিকভাবে মূল্যায়ন না হয়, তাহলে পরবর্তীতে চাকরি বা কর্মসংস্থানে তাদের সমস্যা হতে পারে। আর কারিগরি শিক্ষার্থীদের বিশেষ মূল্যায়নের সুযোগ নেই। কারণ তাদের প্রায়োগিক বিভিন্ন পরীক্ষা রয়েছে। যেগুলোর হাতে-কলমে নেয়া জরুরি।

ডা. দীপু মনি বলেন, তাদের পরীক্ষা ছাড়া মূল্যায়ন করাটা মনে হয় না সঠিক হবে। পরিস্থিতি যা আমরা এখনো মনে করছি, পরীক্ষা নেয়া সম্ভব হবে।
যেহেতু এইচএসসির তুলনায় কারিগরিতে শিক্ষার্থীদের সংখ্যা অনেক কম, সেহেতু পরিস্থিতি বিবেচনায় তাদের এই পরীক্ষা আমরা নিয়ে নিতে পারব। সে বিষয়ে পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

এক প্রশ্নের জবাবে ডা. দীপু মনি বলেন, বেসরকারি শিক্ষক নিয়োগের ১৬তম নিবন্ধনের ফল খুব শিগগিরই দেয়া হবে। বিষয়টি নিয়ে এনটিআরসিএ কাজ করছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর