× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২০, শনিবার

বাড়ছে মৃত্যু একদিনে প্রাণ গেল আরো ২৫ জনের

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
৩০ অক্টোবর ২০২০, শুক্রবার

দেশে করোনায় গত কয়েকদিন ধরে মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরো ২৫ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ২৩। এর আগের দিন ছিল ২০ জন। সরকারি হিসাব মতে, করোনাতে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৮৮৬ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৮১ জন। এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৪ লাখ ৪ হাজার ৭৬০ জন। একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৮ জন।
এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ লাখ ২১ হাজার ২৮১ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, ১১২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৪৮টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৩ লাখ ১০ হাজার ৫৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৭৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৩৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৬ জন এবং নারী ৯ জন। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৪ হাজার ৫২৯ জন এবং নারী ১ হাজার ৩৫৭ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৭ দশমিক ৯৫ শতাংশ এবং নারী ২৩ দশমিক শূন্য ৫ শতাংশ। বয়স বিবেচনায় মারা যাওয়াদের মধ্য ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন এবং ৬০ বছরের উপরে রয়েছেন ১১ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ২৪ জন আর বাসায় ১ জন। বিভাগভিত্তিক মৃত্যু বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে মারা গেছেন ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ৩ জন, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে মারা গেছেন ১ জন করে। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৮২৮ জন আর ছাড়া পেয়েছেন ৬৪৬ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ২৫৩ জন আর ছাড় পেয়েছেন ৫ লাখ ১৩ হাজার ৬৩৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৬১৫ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৫১ জন আর ছাড় পেয়েছেন ১৪৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৮৫ হাজার ৭৮৪ জন আর ছাড় পেয়েছেন ৭৩ হাজার ৭৩৩ জন। এখন আইসোলেশনে আছেন ১২ হাজার ৫১ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর