× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

রাত পোহালেই বিহার ভোটের ফল, বিজেপির ধাক্কা খাওয়ার সম্ভাবনা

ভারত

বিশেষ সংবাদদাতা , কলকাতা
(২ মাস আগে) নভেম্বর ৯, ২০২০, সোমবার, ১০:০৩ পূর্বাহ্ন

মঙ্গলবার আইপিএল ফাইনালে কে চ্যাম্পিয়ন হবে, মুম্বই না দিল্লি - তা যদি রাতের চর্চার বিষয় হয়, তাহলে দিনভর উত্তেজনা থাকবে বিহার ভোটের ফল নিয়ে। তেজস্বী যাদবের নেতৃত্বে মহাজোট নাকি নীতিশ কুমারের নেতৃত্বে এন ডি এ? বিহারে এক্সিট পোলের ফলে যদি বিশ্বাস করতে হয় তাহলে বলা যায়, ১৫ বছরের নীতিশ জমানার অবসান হচ্ছে বিহারে। তেজস্বী যাদবের নেতৃত্বে আসছে আর জে ডি, কংগ্রেস ও তিন বাম দলের মহাজোট। এক্সিট পোলের হিসেব অনুযায়ী মহাজোট ২৪৩টির মধ্যে ১২৮, এন ডি এ ৯৯ এবং চিরাগ পাসোয়ানের এল জে পি ৬টি আসন পেতে পারে। যদি তাই হয় তাহলে বিজেপি এবার বিহারে বড় ধাক্কা খেতে পারে যা নরেন্দ্র মোদি - অমিত শাহ’র জন্যে অস্বস্তি তৈরি করবে। অমিত শাহ তাই তৈরি হচ্ছেন ঘোড়া কেনা বেচার জন্যে। বিহারে মহাজোট ক্লিয়ার ম্যানডেট না পেলে শাহি খেলা যে শুরু হবে তা বলাই বাহুল্য। তেজস্বী যাদব অবশ্য নিশ্চিত, মহাজোট ক্লিয়ার ম্যানডেট পাবে।
যেহেতু, এন ডি এ তাদের প্রচারে লালুপ্রসাদের জঙ্গল রাজত্বের কথা তুলেছিল তাই তেজস্বী আর জে ডি কর্মীদের ভোটের ফল বেরোনোর পর অত্যন্ত সংযত ব্যবহার করার নির্দেশ দিয়েছেন।

বিহারে ভোটের ফল যাই হোক, সোমবার রাঁচির জেল হাসপাতালে নির্ঘুম রাত কাটাবেন একজন। লালুপ্রসাদ যাদব। মহাজোটের যাবতীয় বুনন তাঁর হাতেই। পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জেল, নির্বাচনে লড়ার অধিকার হারিয়েছেন লালু, কিন্তু শেষপর্যন্ত কিং মেকার কি তিনিই? উত্তর মিলবে মঙ্গলবার বিহার ভোটের ফলে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর