× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২১, রবিবার

ভারতে আন্তর্জাতিক প্রতিযোগিতায় শাবি শিক্ষার্থীরা প্রথম

শিক্ষাঙ্গন

শাবি প্রতিনিধি
(২ মাস আগে) নভেম্বর ১০, ২০২০, মঙ্গলবার, ১:৫৭ পূর্বাহ্ন

ভারতে অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভিন্ন ক্যাটাগরিতে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেছেন। গুজরাটের পন্ডিত দীন দয়াল পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের সোসাইটি অব পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার্স আয়োজিত আন্তর্জাতিক টেকনিক্যাল পেপার প্রদর্শনী প্রতিযোগিতায় শিক্ষার্থীরা এই পুরস্কার পান।

জানা যায়, করোনা পরিস্থিতির জন্য এবারই প্রথম “পিডিপিইউ এসপি ই ফেস্ট ২০২০” প্রতিযোগিতাটি সম্পূর্ণভাবে অনলাইনে পরিচালিত হয়। চারদিন ব্যাপি অনুষ্ঠিত এই প্রতিযোগিতার “ডাউনস্ট্রিম” প্যানেলে প্রথম স্থান অর্জন করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মো. আবু মুগীরা, এমাদ হোসেন ও মো. আবু হাসনাত রাশেদ। তাদের টেকনিক্যাল পেপার এর শিরোনাম ছিলো “এ কম্পারেটিভ এনালাইসিস এমং ডিফারেন্ট বায়োডিজেল ফিডস্টকস ফাউন্ড ইন ইন্ডিয়া বাংলাদেশ এন্ড মালেশিয়া: এ রিভিউ”।

অন্যদিকে “প্রোডাকশন” প্যানেলে দ্বিতীয় স্থান অর্জন করে একই বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মো. সামিন রিদম, নাজমুল হোসাইন ও প্রান্ত দাস। তাদের টেকনিক্যাল পেপারের শিরোনাম ছিলো “এন ওভারভিউ অব রিজার্ভয়ের ফরমেশন ড্যামেজ এন্ড ইটস কন্সিকোয়েন্সেস এন্ড রেমেডিশন টেকনিকস”।

বাংলাদেশের ক্যাম্পাস অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করেন একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাহিদ হাসান নাইম। এ প্রতিযোগিতায় শাবিপ্রবির পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে মোট ৫ টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগীদের সার্বিক পৃষ্ঠপোষকতায় ছিলেন পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. সাইফুল আলম এবং সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান।
প্রতিযোগীতায় ভারত, বাংলাদেশ, ফিলিপাইন, লেবানন, আলজেরিয়া, বলিভিয়াসহ অন্যান্য দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Congratulations
১০ নভেম্বর ২০২০, মঙ্গলবার, ১০:২৬

Congratulations

Akmal
১০ নভেম্বর ২০২০, মঙ্গলবার, ৩:৫৬

Congratulation !!!!

অন্যান্য খবর