× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

ডিসেম্বরেই ভারতে ১০০ মিলিয়ন করোনা ভ্যাকসিন আসবে

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(২ মাস আগে) নভেম্বর ১৪, ২০২০, শনিবার, ৮:১১ পূর্বাহ্ন

অবশেষে সুসংবাদ। ভারতে ডিসেম্বরেই আসছে দুর্দম করোনা ভাইরাস এর ভ্যাকসিন।  অ্যাস্ট্রাজেনেকা ক্যান্ডিডেট। এই ভ্যাকসিন নির্মাতা প্রতিষ্ঠানের সহযোগী সিরাম ইন্ডিয়ার সিইও আদার পুনাওয়ালা শুক্রবার জানিয়েছেন, এই ভ্যাকসিন ফাইজার ও বায়ো এনটেকের ভ্যাকসিন ক্যান্ডিডেটের থেকে সহজলভ্য এবং সহজে গ্রহণ করার সুবিধা থাকবে। পুনাওয়ালা আরও জানান,  তারা সফলভাবে এই ভ্যাকসিনের পরীক্ষা সম্পন্ন করেছেন। তবে, গোটা বিশ্বে এই ভ্যাকসিন ছড়িয়ে দিতে ২০২৪ সাল হয়ে যাবে বলে সিরাম কর্তা জানান। উল্লেখযোগ্য,  ভারত সরকার কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রয়োগের জন্যে পাঁচশো বিলিয়ন টাকা বরাদ্দ করেছে। একশো তিরিশ কোটি  জনসংখ্যার ভারতে এই ভ্যাকসিন অত্যন্ত কার্যকর হবে বলে পুনাওয়ালা জানিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
jashirul Abedin
১৩ নভেম্বর ২০২০, শুক্রবার, ৯:২৬

Amader globe er vaccine er news ta diyen. Globe er coronna vaccine tho WHO approved. nijer deser vaccine promote kora deshprem er kaj r GLOBE kintu international standard /approval niye vaccine developed korse.

অন্যান্য খবর