× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার
কলকাতা কথকতা

মমতা কালীপুজো করলেন বাড়িতে, সংকল্প অভিষেকের নামে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) নভেম্বর ১৫, ২০২০, রবিবার, ১০:৫৭ পূর্বাহ্ন

নিষ্ঠাভরে প্রতিবারই কালীঘাটের বাড়িতে কালীপুজো করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এবারও তার ব্যতিক্রম হয়নি। শনিবার প্রায় মধ্যরাতে অমাবস্যা তিথি পরার সঙ্গে সঙ্গে কালীঘাটের বাড়িতে মন্ত্রচ্চারণের মাধ্যমে মুখ্যমন্ত্রীর বাড়ির কালীপুজোর সূচনা হয়। প্রতিবার তৃণমূল কংগ্রেসের মন্ত্রী, বিধায়ক, সাংসদ, আমলাদের উপস্থিতিতে সরগরম হয়ে ওঠে পুজো। গতবার সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধানখার এসেছিলেন এই পুজোয়। এবার করোনা অতিমারির কারণে অনাড়ম্বরভাবে পুজো হয়। পুজোর আয়োজন অবশ্য মমতা নিজের হাতে সব করেন। পরিবারের লোকরা ছাড়া বাইরের লোক বলতে এদিন একমাত্র ছিলেন মন্ত্রী ইন্দ্রনীল সেন।
তিনি উদাত্ত কণ্ঠে গান ধরেন- সকলই তোমারি ইচ্ছা, ইচ্ছাময়ী তারা তুমি....।উপস্থিত ছিলেন মমতার ভাইপো সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় সপরিবারে। পুজোর সংকল্প হয় অভিষেকের নামেই। মমতার পাশে বসে অভিষেক মন্ত্র পাঠ করেন। অভিষেকের মেয়েকে কোলে নিয়ে মমতা অনেকক্ষণ প্রতিমার সামনে বসে থাকেন। পুজোর শেষে যথারীতি খিচুড়ি ভোগের ব্যবস্থাও ছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর