× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার
কলকাতা কথকতা

সামাজিক দূরত্ববিধি মেনে মমতার বাড়ির ভাইফোঁটা বাতিল, উপহার পৌঁছে গেল ভাইদের বাড়িতে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) নভেম্বর ১৬, ২০২০, সোমবার, ৭:১৯ পূর্বাহ্ন

অজিত,  অমিত,  কার্তিক,  গণেশ,  বাবুনদের এবার আর বোন কিংবা দিদির হাতে ফোঁটা নেয়া হল না। সামাজিক দূরত্ববিধির কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবার বাড়ির ভাইফোঁটা অনুষ্ঠান বাতিল করেছেন। মমতার কালীঘাটের বাড়িতে প্রতিবছর নিয়ম করে দুটি উৎসব হয়। কালীপুজো আর ভাইফোঁটা। অনাড়ম্বরভাবে মমতা কালীপুজো করলেও, সোমবার ভাইদের কপালে তিনি ফোঁটা দেননি। শুধু নিজের ভাইদেরই নয়,  এদিন নিয়ম করে মমতা তৃণমূলের নির্বাচিত ভাইদেরও ফোঁটা দেন। বাড়িতে খাওয়া দাওয়ার ব্যাবস্থাও থাকে। মমতা প্রথমে দাদা অজিত বন্দোপাধ্যায় এর কপালে ফোঁটা দিয়ে শুরু করেন।
এরপর একে একে নিজের অন্য ভাইদের ফোঁটা দিয়ে অন্য অভ্যাগতদের কপালে ফোঁটা দেন। এবার সে সব কিছুই হল না। তবে, উপহার পাঠাতে ভুল করেননি দিদি। নিজের দাদা -ভাইদের কাছে তো উপহার পৌঁছেছেই, বাদ যাননি অন্য তৃণমূল নেতারাও। অনেকেই টেলিফোন এ আশীর্বাদ চেয়ে  নেন। মমতা ভাইফোঁটা বাতিল করলেও বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কিন্তু সদলবলে পার্টির নেত্রীদের কাছ থেকে ভাইফোঁটা নিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর