× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

বিদ্রোহ সামাল দিতে বিশেষ প্যানেলের বৈঠক ডাকলেন সোনিয়া

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(২ মাস আগে) নভেম্বর ১৭, ২০২০, মঙ্গলবার, ১০:০৯ পূর্বাহ্ন

দলে বিদ্রোহ সামাল দিতে সক্রিয় হতে হল কংগ্রেসের অসুস্থ, অস্থায়ী সভানেত্রী সোনিয়া গান্ধীকেই। আজ, মঙ্গলবার বিহার নির্বাচনে কংগ্রেসের ব্যর্থতা নিয়ে এ আই সি সি এর প্যানেল কমিটির বৈঠক ডাকলেন। বিহার নির্বাচনে সত্তরটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে কংগ্রেস কেন মাত্র উনিশটি আসন পেল তাই নিয়ে কাটাছেঁড়া হবে এই বৈঠকে। উল্লেখযোগ্য, বিহার নির্বাচন এবং বেশ কটি উপনির্বাচনের ফলের পর নেতৃত্বের বিরুদ্ধে আবার বিদ্রোহের আঁচ পাওয়া গেছে। সিনিয়র কংগ্রেস নেতা কপিল সিব্বল বলেছেন, মেনে নেওয়া ভালো কংগ্রেস দলটি ধ্বংসের মুখে। সোমবার রাতেই কংগ্রেসের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের পুত্র ও সাংসদ কার্তি চিদাম্বরম সিব্বালের মত কে সমর্থন করেন। কয়েকমাস আগে বিদ্রোহী জি- তেইশ গ্রুপের সদস্যরাও একই অভিমত পোষণ করেন। কংগ্রেস নেতা ও পুত্র রাহুল গান্ধীর বিরুদ্ধে এই ক্ষোভ আঁচ করে সোনিয়া তড়িঘড়ি আসরে নামলেন পরিস্থিতি সামাল দিতে।
সোনিয়া পাশে অবশ্য পাচ্ছেন রাজস্থানের মুহ্যমন্ত্রী অশোক গেহলোত ও লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরীকে। গেহলোত বলেছেন, দলের অভ্যন্তরীণ ব্যাপার নিয়ে সিব্বালের উচিত হয়নি মিডিয়ার কাছে মুখ খোলা। অধীর বলেছেন, দলের বিপর্যয় হলেই নেতৃত্বের দিকে আঙ্গুল তোলা উচিত নয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর