× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

ডব্লিউইএফ পুরস্কার পেলো বাংলাদেশি দুই কোম্পানি

এক্সক্লুসিভ

মানবজমিন ডেস্ক
১৯ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

টেকসই বা দীর্ঘ স্থায়িত্বের (সাসটেইনেবিলিটি) জন্য বাংলাদেশের ডেনিম এক্সপার্ট এবং গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সকে পুরস্কৃত করেছে সুইজারল্যান্ডভিত্তিক বেসরকারি সংগঠন ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম (ডব্লিউইএফ)। ফোরামটি তাদের নিউ চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ডে ‘এক্সিলেন্স ইন সাইসটেইনেবিলিটি’ ক্যাটাগরিতে পুরস্কার দিয়েছে এ দু’টি প্রতিষ্ঠানকে। তারা ব্যবসায় মডেল, প্রযুক্তি এবং কৌশলগত টেকসই প্রবৃদ্ধির জন্য বিভিন্ন কোম্পানিকে সম্মানিত করে থাকে। চতুর্থ শিল্প বিপ্লবের জন্য এসব কৌশল কাজে দেবে। এ খবর দিয়েছে অনলাইন ফাইবার টু ফ্যাশন। এতে বলা হয়, চট্টগ্রামভিত্তিক কোম্পানি ডেনিম এক্সপার্ট। এটি প্রতিষ্ঠিত হয় ২০০৯ সালে। ডব্লিউইএফ-এর ওয়েবসাইটে বলা হয়েছে এই কোম্পানিটি টেকসই ও অ্যাপারেল শিল্পের সবার অংশগ্রহণ উৎসাহিত করতে উদ্বুদ্ধ করছে।
জ্বালানি ও পানির ব্যবহার, কার্বন ডাই অক্সাইড নিঃসরণসহ বিভিন্ন খরচ কমিয়ে বিভিন্ন ক্ষেত্রে তারা টেকসই লক্ষ্য ও টার্গেট নির্ধারণ করেছে। ইউএসএইডের সহযোগিতায় এই কোম্পানিতে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে উভলিঙ্গ এবং মানব পাচারের খপ্পর থেকে ফিরে আসা মানুষের। স্বাস্থ্য ও অর্থ বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স। এটি বাংলাদেশে ইন্স্যুরেন্সের সবচেয়ে বড় প্রতিষ্ঠান। তারা সামর্থ্য অনুযায়ী সর্বজনীন স্বাস্থ্যসেবা দিয়ে থাকে। এর আওতায় বর্তমানে সরাসরি যুক্ত রয়েছে ৮২ হাজার বাসাবাড়ি এবং পরোক্ষভাবে এতে জড়িত ৬৫ হাজার মানুষ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর