× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার

‘নানা সংকটেও সাংবাদিকরা দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন’

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে | ২২ নভেম্বর ২০২০, রবিবার, ৮:৪৮

নানা সমস্যা ও সংকটের মাঝেও দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। নিজেদের প্রয়োজন, অনটন ও সংকটকে তুচ্ছ করে তারা রাষ্ট্রের জন্য কাজ করছেন। করোনাকালীন সময়ে সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে মাঠে সক্রিয়ভাবে কাজ করেছেন। সঠিক দায়িত্ব পালন করেছেন। সাংবাদিকরা সবার প্রয়োজনে ছুটে যান। জীবনের ঝুঁকি নিয়ে সবার সমস্যা ও সম্ভাবনার কথা দেশ ও জাতিকে জানান। কিন্তু দুঃখজনক হলেও সত্য তাদের কল্যাণে কেউই এগিয়ে আসতে চায় না। তাদের মানবেতর জীবনযাপনের গল্প কেউ শুনতে চান না।
তাদের সুখ দুঃখের সারথী কেউ হন না।  সাংবাদিকদের কাজ দিন দিন কঠিন হচ্ছে। গণমাধ্যমের সংখ্যা বৃদ্ধি পেলেও মানসম্পন্ন সংবাদ ওঠে আসছে কম। গতকাল রাতে মৌলভীবাজারের প্রাচীনতম সাপ্তাহিক পত্রিকা পাতাকুঁড়ির দেশ কার্যালয় পরিদর্শন ও মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন বিশিষ্ট লেখক, গবেষক ও সাংবাদিকতায় একুশে পদকপ্রাপ্ত পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ। মতবিনিময় সভায় তিনি বলেন’ পাতাকুঁড়ির দেশ মফস্বল শহর থেকে ২৪ বছর ধরে বের হচ্ছে এটি আমাদের জন্য গৌরবের। আর্থিক ক্ষতিসাধন করে দেশ ও জাতির কল্যাণে এই সময়, অর্থ ও শ্রম বিলিয়ে দেয়া চাট্টিখানি কথা নয়। তিনি মৌলভীবাজার জেলার প্রাকৃতিক সৌন্দর্য, ভূ-প্রকৃতি ও মানুষের আথিতিয়তার প্রশাংসা করে বলেন, এখানকার মানুষও প্রকৃতির মতো দিল খোলা। তিনি এ জেলার প্রকৃতিসহ নানা সমস্যা ও সম্ভাবনার কথা পত্রিকায় গুরুত্ব দিয়ে ছাপানোর অনুরোধ জানান। মহাপরিচালক বলেন, সারা দেশে নামধারী সাংবাদিকদের কারণে মূলধারার সাংবাদিকদের সম্মানহানি হচ্ছে। অনেক বড় বড় সাংবাদিক কিন্তু নিউজ করেন না। তাই বলে সৎ ও প্রকৃত সাংবাদিকতা থেমে থাকবে না। পাঠকই নির্ধারণ করবে কারা প্রকৃত ও যোগ্য সাংবাদিক। মতবিনিময় সভার শুরুতে ফুলের তোড়া ও ক্রেষ্ট দিয়ে তাকে বরণ করেন পাতাকুঁড়ির দেশ পত্রিকা পরিবারের সদস্যরা। পাতাকুঁড়ির দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক ও মৌলভীবাজার প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলীর সঞ্চলনায় ও পাতাকুঁড়ির দেশ পত্রিকার সম্পাদক ও জনকন্ঠের জেলা প্রতিনিধি সৈয়দ হুমায়েদ আলী শাহীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেস ক্লাবের সাবেক সভাপতি ডা. ছাদিক আহমদ, সাবেক সভাপতি বকশী ইকবাল আহমদ, ইত্তেফাকের জেলা প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব, দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ, মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার ইমাদ উদদীন প্রমুখ। এছাড়াও পিআইবি’র মহাপরিচালক মৌলভীবাজারের স্থানীয় দৈনিক বাংলার দিন, মৌলভীবাজার বার্তা ও দৈনিক মৌমাছির কন্ঠ পত্রিকা কার্যালয় পরিদর্শন ও মতবিনিময় করেন।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর