× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

ফেসবুক ডটকম ডটবিডির বিরুদ্ধে মামলা

অনলাইন

স্টাফ রিপোর্টার
(২ মাস আগে) নভেম্বর ২২, ২০২০, রবিবার, ৩:১৮ পূর্বাহ্ন

ফেসবুক ডটকম ডটবিডি নামে বিটিসিএল থেকে ডোমেইন বরাদ্দ নেয়ায় এস কে শামসুল আলম নামের এক ব্যক্তির বিরুদ্ধে ৫০ হাজার ইউএস ডলার ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছে ফেসবুক কর্তৃপক্ষ। রোববার ফেসবুক কর্তৃপক্ষের প্যানেল আইনজীবী ব্যারিস্টার মোকছেদুল ইসলাম ঢাকা জেলা জজ আদালতে এ মোকদ্দমা দায়ের করেছেন। মোকদ্দমা নাম্বর ৪১/২০২০। আগামী ১লা ডিসেম্বর কোর্ট ফি দাখিল করা হবে। জেলা জজ আদালতের আপীলসহকারী এবং ব্যারিস্টার মোকছেদুল ইসলামেরর জুনিয়র আইনজীবী মো. আরিফুল ইসলাম এ তথ্য জানান। আরিফুল ইসলাম জানান, বিষয়টি নজরে আসার পর এটি বন্ধ করার জন্য বিটিসিএল ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে আমার সিনিয়র নোটিশ দেন। কিন্তু তারা ডোমেইনটি এখনো বন্ধ করেনি। বরং ডোমেইনটি বিক্রির জন্য ওই ব্যক্তি বিজ্ঞাপন দিয়েছে।
এ জন্য আদালতে মামলা করেছে ফেসবুক কর্তৃপক্ষ। মামলায় ডোমেইনটির ওপর স্থায়ী নিষেধাজ্ঞা চাওয়ার পাশাপাশি ৫০ হাজার ইউএস ডলার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর