× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

সেন্ট্রাল শরিয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকসের নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সংবর্ধিত

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার
(১ মাস আগে) নভেম্বর ২২, ২০২০, রবিবার, ৭:৩৯ পূর্বাহ্ন

সেন্ট্রাল শরিয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশের (সিএসবিআইবি) নব নির্বাচিত চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার ও ভাইস চেয়ারম্যান মাওলানা এম শামাউন আলীকে সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের ট্রেনিং ইনস্টিটিউটে এক অনুষ্ঠানের মাধ্যমে সঙকর্ধনা দেয়া হয়।

সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের নির্বাহী কমিটির চেয়ারম্যান প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্যবৃন্দ, ব্যাংকিং ইন্ডাস্ট্রির স্বনামধন্য ব্যক্তিবর্গ, মুরাক্বিব ও অন্যান্য উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের ২০১৯-২০২৩ সেশনের অবশিষ্ট মেয়াদের জন্য নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে নির্বাহী কমিটির চেয়ারম্যান প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ ও সেক্রেটারি জেনারেল মো. আবদুল্লাহ শরীফ ফুল দিয়ে বরণ করে নেন। একই সময় নির্বাহী কমিটির ৫৪তম সভায় ইসির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার। অনুষ্ঠানে মতবিনিময় পর্বে সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের প্রশাসন ইনচার্জ সৈয়দ সাখাওয়াতুল ইসলাম নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সকলের উদ্দেশ্যে বেশকিছু প্রস্তাবনা উপস্থাপন করেন।

বাংলাদেশ ব্যাংকের ডিজিএম মো. গোলজারে নবী তার বক্তব্যে সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, বর্তমানে সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের অন্যতম টার্গেট হবে ইউনিফর্ম শরিয়াহ ম্যানুয়াল প্রণয়ন, ইসলামী ব্যাংকিং প্রডাক্ট উদ্ভাবন এবং মাকাসিদে শরিয়াহর আলোকে বাংলাদেশের ইসলামী ব্যাংকিংকে ঢেলে সাজাতে ব্যাপকভাবে কাজ করা।

অনুষ্ঠানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্যসচিব প্রফেসর ড. মোহাম্মদ আব্দুস সামাদ, বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট-এর ফ্যাকাল্টি মেম্বার ড. এম মহাব্বত হোসাইন, ইসলামী ব্যাংক বাংলাদেশের শরিয়াহ সুপারভাইজরি কমিটির অতিরিক্ত সদস্যসচিব ড. মুহাম্মদ রুহুল আমীন রাব্বানী, ব্যাংক এশিয়া লিমিটেডের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্যসচিব মাওলানা শাহ মোহাম্মদ ওয়ালী উল্লাহ, প্রাইম ব্যাংক ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের শরিয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এইচ এম শহীদুল ইসলাম বারাকাতী, ইউনিয়ন ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্যসচিব ও বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতীব মুফতি মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী এবং আল-আরাফাহ ইসলামী ব্যাংক ও সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের শরিয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান মুফতী ছাঈদ আহমাদ মুজাদ্দেদী গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করেন।

নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান মাওলানা এম শামাউন আলী তার বক্তব্যে বাংলাদেশে ইসলামী ব্যাংকিংয়ের ক্যাপাসিটি বিল্ডিংয়ের জন্য সফল ও কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সেন্ট্রাল শরিয়াহ বোর্ডকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে প্রতিষ্ঠানের সকল কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণমূলক সেবা প্রদানের প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান ও নির্বাহী কমিটির চেয়ারম্যান পদে এর আগে যথাক্রমে ড. মুফতী মো. আবদুল্লাহ ও এম আযীযুল হক (রাহিমাহুমাল্লাহ) দায়িত্বরত ছিলেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর