× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

২৫ বছরে সবচেয়ে বাজে শুরু বার্সেলোনার

খেলা

স্পোর্টস ডেস্ক
২৩ নভেম্বর ২০২০, সোমবার

লা লিগায় বাজে সময় কাটছেই না বার্সেলোনার। শনিবার অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরে লজ্জার রেকর্ডটা নিজেরাই মনে করিয়ে দিয়েছে। ১-০ গোলের হারে পয়েন্ট তালিকার দশম স্থানে নেমে গেছে বার্সেলোনা। ৮ ম্যাচে তিন হার ও দুই ড্রয়ে সংগ্রহ মাত্র ১১ পয়েন্ট। যা গত ২৫ বছরের মধ্যে সবচেয়ে বাজে শুরু বার্সেলোনার। তাদের সর্বশেষ এমন হতশ্রী পারফরম্যান্স হয়েছিল ১৯৯৫-৯৬ মৌসুমে। অ্যাটলেটিকো মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানো মাঠে লড়াইটা ছিল জমজমাট। ম্যাচে পার্থক্য গড়ে দেয় বার্সেলোনা গোলরক্ষক আন্দ্রে টার স্টেগেনের এক ভুল।
সেটা কাজে লাগিয়ে এক দশকেরও বেশি সময় পর লা লিগায় বার্সেলোনাকে হারালো মাদ্রিদের দলটি। বার্সেলোনার হয়ে প্রীতি ও সব প্রতিযোগিতা মিলিয়ে ৮০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন লিওনেল মেসি। কিন্তু এমন মাইলফলকে পা রাখার ম্যাচটি রাঙাতে পারেননি আর্জেন্টাইন ফরোয়ার্ড। ছিলেন নিজের ছায়া হয়ে। মেসির পা থেকে এদিন অ্যাটলেটিকোর ফুটবলাররা বল কেড়ে নেন ২৩বার! ম্যাচের তৃতীয় মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বার্সা। উসমান দেম্বেলের ক্রসে আঁতোয়ান গ্রিজম্যানের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। দুই মিনিট পর সাউল নিগেসের শট ঠেকান বার্সা গোলরক্ষক স্টেগেন। ৪১তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি অধিনায়ক লিওনেল মেসি। প্রথমার্ধের যোগ করা সময়ে মারাত্মক ভুল করে বসেন বার্সা গোলরক্ষক স্টেগেন। মাঝমাঠে জেরার্ড পিকে বলের নিয়ন্ত্রণ হারালে উপরে উঠে আসেন এই জার্মান গোলরক্ষক। কিন্তু ঠেকাতে পারেননি ইয়ানিক কারাসকোকে। স্টেগেনকে ফাঁকি দিয়ে দূর থেকে লক্ষ্যভেদ করেন বেলজিক উইঙ্গার। বিরতির পর প্রথম দশ মিনিটে দুটি সহজ সুযোগ মিস করেন ক্লেমোঁ লংলে। ৮২তম মিনিটে মেসির ক্রসে গ্রিজম্যানের হেড ঠেকিয়ে দেন অ্যাটলেটিকো গোলরক্ষক ওবলাক। বার্সেলোনাকে হারিয়ে ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এল অ্যাটলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলা রিয়াল সোসিয়েদাদের পয়েন্টও ২০। গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে সোসিয়েদাদ। এত বাজে শুরুর পরও শিরোপা জয়ের রেকর্ড আছে বার্সেলোনার। ১৯৯১-৯২ মৌসুমে শুরুর ৮ ম্যাচে ১১ পয়েন্ট পেয়েছিল কাতালানরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর