× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

‘শিরোপার দাবিদার টটেনহ্যাম’

খেলা

স্পোর্টস ডেস্ক
২৩ নভেম্বর ২০২০, সোমবার

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার এল ক্লাসিকো দ্বৈরথ আরো আকর্ষণীয় হয়ে উঠেছিল কোচ পেপ গার্দিওলা ও হোসে মরিনহোর কল্যাণে। মাঠে মেসি-রোনালদোর দ্বৈরথের সঙ্গে জমে উঠতো ডাগআউটে গার্দিওলা-মরিনহোর ট্যাকটিসের লড়াইও। এখন সেটা দেখা যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লীগে। শনিবার রাতে অবশ্য জিতেছে মরিনহোর টটেনহ্যাম হটস্পার। ঘরের মাঠে গার্দিওলার  ম্যানচেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়ে লীগ টেবিলের শীর্ষে মরিনহোর দল। আর ম্যাচ শেষে গার্দিওলা বলেন, এবারের শিরোপা দৌড়ে অন্যদের চেয়ে এগিয়ে টটেনহ্যাম। ২০১৪ সালের পর লীগ টেবিলের শীর্ষ স্থানের স্বাদ পেয়েছে টটেনহ্যাম। ৯ ম্যাচে স্পারদের সংগ্রহ ২০ পয়েন্ট।
৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ম্যানসিটি রয়েছে একাদশতম স্থানে । ২০০৬-০৭ মৌসুমের পর সবচেয়ে বাজে শুরু তাদের। পেপ গার্দিওলা বলেন, ‘বাস্তবতার নিরিখে আমাদের (চ্যাম্পিয়ন) সম্ভাবনা কম। আমরা গোল খরায় ভুগছি। এটা নিয়ে অবশ্যই চিন্তিত আমি। অবশ্যই তারা (টটেনহ্যাম) শিরোপার দাবিদার। বর্তমান অবস্থায় তারা অন্যদের চেয়ে এগিয়ে।’ টটেনহ্যামের ঘরের মাঠে পঞ্চম মিনিটেই পিছিয়ে পড়ে ম্যানচেস্টার সিটি। স্পারদের এগিয়ে দেন সন হিউং মিন। সিটিজেনদের বিপক্ষে শেষ পাঁচ ম্যাচে পাঁচ গোল দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ডের। আগের ম্যাচে লিভারপুলের সঙ্গে ১-১ গোলে ড্র করা সিটিজেনরা সমতায় ফিরতে পারতো দশম মিনিটেই। ডিবক্সে গ্যাব্রিয়েল জেসুস বল হারালে গোলের সুযোগ পান কেভিন ডি ব্রুইনা। বেলজিক মিডফিল্ডারের শট জেসুসের গায়ে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। ২৭তম মিনিটে ম্যানসিটির আইমেরিক লাপোর্তের গোল ভিএআর দেখে বাতিল করে দেন রেফারি। ৬৫ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন জিওভান্নি লো সেলসো। মাঠে নামার ৩৫ সেকেন্ডের মাথায় গোল করেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর