× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

ট্রাম্প স্বীকৃতি না দেয়ায় বাইডেনকে স্বীকৃতি দিইনি: পুতিন

অনলাইন

তারিক চয়ন
(২ মাস আগে) নভেম্বর ২২, ২০২০, রবিবার, ৯:৪২ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে এখনও অভিনন্দন জানাননি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বাইডেন বিজয়ী হওয়ার পর দুই সপ্তাহ পেরিয়ে গেলেও নির্বাচন নিয়ে চুপ পুতিন।
 
এ নিয়ে চলছে নানা বিশ্লেষণ আর গবেষণা। অবশেষে আজ ব্রিটেনের ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, পুতিন আজ রবিবার রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে বলেছেন তিনি বাইডেনকে বিজয়ীর স্বীকৃতি দিতে প্রস্তুত নন কারণ প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বাইডেনের জয়ের কথা স্বীকার করেননি।
 
পুতিন বলেন, যুক্তরাষ্ট্রের জনগণের আস্থা রয়েছে এমন যে কারো সাথে আমরা কাজ করবো। কিন্তু সেই বিশ্বাস কেবল এমন প্রার্থীর উপরই রাখা যায় যার বিজয় বিরোধী পক্ষ দ্বারা স্বীকৃত হয়েছে অথবা নির্বাচনের ফলাফল বৈধ এবং আইনী উপায়ে নিশ্চিত হওয়ার পর।
 
তিনি বলেন, বাইডেনকে অভিনন্দন না জানানোর সিদ্ধান্তটি একটি 'আনুষ্ঠানিকতা', এর পেছনে অন্য কোন 'সুপ্ত' উদ্দেশ্য নেই।
 
উল্লেখ্য, ২০১৬ সালে ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর তাৎক্ষনিক তাকে অভিনন্দন  জানিয়েছিলেন পুতিন। ট্রাম্পের ক্ষমতায় আসার পেছনে পুতিনের হাত রয়েছে বলেও অনেকে মনে করে থাকেন। অন্যদিকে মস্কোর সমালোচক বাইডেন নির্বাচনের কয়েকদিন আগেও রাশিয়ার নাম নিয়ে দেশটিকে যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি বলে চিহ্নিত করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
advocate iqbal akhte
২৩ নভেম্বর ২০২০, সোমবার, ৪:০২

putin je dekci trump er vaera vai eto attiota holo kobe ? sob salara ek goar rosun

অন্যান্য খবর