× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

ডিসেম্বরের ১১/১২ তারিখে যুক্তরাষ্ট্রে করোনার টিকা ব্যবহার শুরু হতে পারে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(২ মাস আগে) নভেম্বর ২৩, ২০২০, সোমবার, ১:০০ পূর্বাহ্ন

ডিসেম্বরের ১১ বা ১২ তারিখের মধ্যে মার্কিনিরা প্রথম করোনা ভাইরাসের টিকা পাবেন বলে ঘোষণা দিয়েছেন হোয়াইট হাউজের টিকা বিষয়ক প্রধান কর্মকর্তা ডা. মোনসেফ স্লাউয়ি। ওদিকে ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল  এন্ড প্রিভেনশন সতর্কতা দিয়েছে যে, সেকজানে করোনা ভাইরাস সংক্রমণ বাড়ছে দ্রুত গতিতে। এরই মধ্যে ওষুধ প্রস্তুতকারক  কোম্পানি ফাইজার ও জার্মান প্রতিষ্ঠান বায়োএনটেক যুক্তরাষ্ট্রের ফুড এন্ড ড্রাগ এডমিনিস্ট্রেশনের ( এফডিএ) কাছে তাদের উৎপাদিত টিকা জরুরি ভিত্তিতে অনুমোদন দেয়ার জন্য আবেদন জানিয়েছে।

এ বিষয়ে ১০ই ডিসেম্বর বিশেষ বৈঠকে বসার কথা রয়েছে এফডিএর উপদেষ্টা কমিটির। হোয়াইট হাউজের করোনা ভাইরাসের টিকা বিষয়ক প্রধান ডা. মোনসেফ ঘোষণা দিয়েছেন যে, অনুমোদনের ২৪ ঘণ্টার মধ্যে তারা করোনা আক্রান্ত এলাকায় টিকা পৌছে দিতে পারবেন। সে অনুযায়ী অনুমোদনের এক বা দুদিন পরে, হতে পারে সেটা ১১ বা ১২ই ডিসেম্বরের মধ্যে টিকা পৌছে দিতে পারব। এর অর্থ হল যুক্তরাষ্ট্রের যে কোন রাজ্য থেকে যদি টিকা চাওয়া হয়, আমরা তা পৌঁছে দিতে সক্ষম হব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর