× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

‘আমার ছেলে রমিজ রাজার চেয়েও ক্রিকেট ভালো বোঝে’

খেলা

স্পোর্টস ডেস্ক
২৩ নভেম্বর ২০২০, সোমবার

মোহাম্মদ হাফিজের সঙ্গে রমিজ রাজার সম্পর্কটা বরাবরই তিক্ত। ব্যাট হাতে ভালো সময় কাটালেও হাফিজকে অবসর নিতে বলেছিলেন রমিজ রাজা। পাকিস্তানের সাবেক অধিনায়কের এমন মন্তব্য পছন্দ হয়নি হাফিজের। কয়েকমাস আগে করা রমিজের মন্তব্যের জবাব দিতে গিয়ে তার ক্রিকেট জ্ঞান নিয়ে তুলেছেন প্রশ্ন।

গত ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে করেন টানা দুই ফিফটি। দ্বিতীয় ম্যাচে হাফিজের অপরাজিত ৮৬ রানের ইনিংসে ভর করেই সিরিজে সমতা ফেরায় পাকিস্তান। জাতীয় দলের হয়ে খেলা শেষ পাঁচ টি-টোয়েন্টি ইনিংসের তিনটিতেই করেছেন ফিফটি। রয়েছে একটি ত্রিশোর্ধ্ব ইনিংস। হাফিজের অবসর নিয়ে রমিজ কথা বলেছিলেন অবশ্য গত জুলাইয়ে।
এরপর ইংল্যান্ড সফরে যায় পাকিস্তান। তার আগে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে হাফিজ খেলেন ৬৭ রানের ইনিংস। ইংল্যান্ড সিরিজ ও পিএসএলে ব্যাট হাতে রান পাওয়ার পর রমিজকে এক হাত নিলেন ৩৯ বছর বয়সী এই অলরাউন্ডার। নিউজিল্যান্ড সফরের বিমান ধরার আগের দিন হাফিজ বলেন, ‘ ক্রিকেটার হিসেবে পাকিস্তানের জন্য রমিজ ভাইয়ের অবদান আমি স্বীকার করি। যদিও আমি রমিজ ভাইয়ের মতামতকে শ্রদ্ধা করি, তবে তার ক্রিকেট বোধ ও ম্যাচ সচেতনতা নিয়ে আমার প্রশ্ন আছে। আমার ১২ বছর বয়সী ছেলের সঙ্গে যদি কথা বলেন, তার ক্রিকেট জ্ঞান রমিজ ভাইয়ের চেয়ে ভালো। নিজের ইউটিউব চ্যানেলের প্রচারের জন্য রমিজ ভাই যদি এসব বলতেই থাকেন, তাকে আমি থামাতে পারব না। তবে যতদিন ফিট আছি ও পারফর্ম করছি, পাকিস্তানের হয়ে আমি খেলে যাব।’

২০১৮ সালের ডিসেম্বরে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন হাফিজ। গত বিশ্বকাপের পর থেকে জায়গা হয়নি ওয়ানডে দলেও। আপাতত তাই টি-টোয়েন্টিতেই টিকে আছে আন্তর্জাতিক ক্যারিয়ার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর