× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

ঢাবি ভর্তি পরীক্ষা লিখিত ৪০, এমসিকিউ ৪০

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(২ মাস আগে) নভেম্বর ২৩, ২০২০, সোমবার, ৩:০২ পূর্বাহ্ন

২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হবে। একইসঙ্গে নম্বর বণ্টনেও পরিবর্তন আনা হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় ক, খ, গ এবং ঘ এই চারটি ইউনিটে ৪০ নম্বরের এমসিকিউ (বহু নির্বাচনী) এবং ৪০ নম্বরের লিখিত এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ২০ নম্বর করে মোট ১০০ নম্বরের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। সোমবার সকালে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে প্রো-ভিসি (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল জানান, এবারের ভর্তি পরীক্ষায় বিভাগীয় শহরে নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এমসিকিউ, লিখিত এবং এসএসসি ও এইচএসসি ফলাফলের ওপর মোট ১০০ নম্বরের ওপর পরীক্ষা হবে। পরীক্ষার সময় ও বিষয়ভিত্তিক প্রশ্ন সংশ্লিষ্ট অনুষদের ডিনরা ঠিক করবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
shiblik
২৩ নভেম্বর ২০২০, সোমবার, ৫:২৮

ভর্তি নিয়ে যতো তামাশা! অথচ এই বিশ্ববিদ্যালয়ের বেশীরভাগ শিক্ষককে ঘণ্টা খানেকের বেশী কাজে পাওয়া যায় না। আর অন্য দিকে একটা গ্রুপ আছে টর্চার সেল, টেন্ডারবাজী, ধর্ষণ, যৌন হয়রানি নিয়ে।

অন্যান্য খবর