× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

বাজারে ওয়ালটনের নতুন গেমিং ল্যাপটপ, অনলাইনে বিশেষ মূল্যছাড়

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার
(১ মাস আগে) নভেম্বর ২৩, ২০২০, সোমবার, ৬:৪২ পূর্বাহ্ন

নতুন মডেলের হাই কনফিগারেশনের গেমিং ল্যাপটপ বাজারে ছেড়েছে দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। কেরোন্ডা সিরিজের সাশ্রয়ী মূল্যের ওই ল্যাপটপটির মডেল কেরোন্ডা জিএক্সসেভেনটেনজি প্রো।

আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপটির দাম মাত্র ১১২,৫০০ টাকা। নগদ মূল্যের পাশাপাশি এই ল্যাপটপ কিস্তিতে কেনা যাবে। রয়েছে পুরনো যেকোনো ব্র্যান্ডের ল্যাপটপ ও ডেস্কটপের সাথে একচেঞ্জ করার সুবিধা। তাছাড়া ক্রেডিট কার্ডে বিনা ইন্টারেস্টে ইএমআই সুবিধা দিচ্ছে দেশের ৩৭২টি ওয়ালটন প্লাজা। অনলাইনের ই-প্লাজা কিংবা দারাজ থেকে অর্ডার করলে থাকছে আকর্ষণীয় মূল্যছাড়।

ওয়ালটন কম্পিউটারের সিইও মো. লিয়াকত জানান, ওই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে। যার রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। পর্দার রেজ্যুলেশন ১৯২০ বাই ১০৮০ পিক্সেল।
আছে ইন্টেলের দশম প্রজন্মের ২.৬ গিগাহার্টস ক্লকরেটের কোর আই সেভেন ১০৭৫০এইচ ৬-কোর প্রসেসর এবং ১৬ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম, যা ৬৪ জিবি পর্যন্ত বাড়ানোর সুযোগ রয়েছে। এতে ব্যবহৃত হয়েছে এনভিএমই ফর্ম ফ্যাক্টরের ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ। প্রয়োজনে হার্ড ডিস্ক ড্রাইভ সংযোজনের জন্য রয়েছে ২.৫ ইঞ্চির ৭ মিমি সাটা ইন্টারফেস।

শক্তিশালী ও ভারী গেম অনায়াসে চলার জন্য এই ল্যাপটপে গ্রাফিক্স হিসেবে আছে এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১৬৫০ মডেলের ৪ গিগাবাইট জিডিডিআর৬ ভিডিও র‌্যাম। পাশাপাশি রয়েছে বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৬৩০।

এর অন্যান্য ফিচারের মধ্যে আছে, হাই ডেফিনেশন অডিও, বিল্ট ইন অ্যারে মাইক্রোফোন, দুইটি ২ ওয়াটের স্পিকার, সাউন্ড ব্লাস্টার সিনেমা ৬, ৮ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাক-আপ দিতে ৪ সেলের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি, মাল্টি কালারের আরজিবি লাইট সমৃদ্ধ ফুল সাইজ কিবোর্ড, ১ মেগা পিক্সেলের এইচডি ক্যামেরা ইত্যাদি। মাত্র ২ কেজি ওজনের এই ল্যাপটপে গ্রাহকরা ওয়ালটন সার্ভিস সেন্টার থেকে ২ বছরের বিক্রয়োত্তর সেবা পাবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর