× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

ঝিনাইদহে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদ

বাংলারজমিন

ঝিনাইদহ প্রতিনিধি
২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

ঝিনাইদহের সিনিয়র সাংবাদিক আসিফ কাজল ও দৈনিক যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার রহমান সোহাগের বিরুদ্ধে আদালতে মানহানির অভিযোগ দায়েরের প্রতিবাদে সোমবার জেলা শহরসহ বিভিন্ন স্থানে মানববন্ধন ও সমাবেশ করেছে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।  সোমবার সকাল ১০টায় ঝিনাইদহ শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে প্রেরণা-৭১ (মুজিব) চত্বরে নিউজ ঝিনাইদহ পরিবার এই কর্মসূচির আয়োজন করে। মানববন্ধন শেষে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নিউজ ঝিনাইদহের উপদেষ্টা রাইসুল ইসলাম আসাদ, বাংলাদেশ বেতারের কোরবান আলী, দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার ঝিনাইদহ ব্যুরো প্রধান জাহিদুর রহমান তারেক, অগ্নিশিখা পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুস সালাম, জাহিদুল হক বাবু, অনলাইন পত্রিকা আরডিসি’র প্রতিনিধি টুটুল হোসেন, দৈনিক অগ্রযাত্রা পত্রিকার আশরাফুল ইসলাম শাকিল, দৈনিক আদর্শ বাণী পত্রিকার নাহিদ হাসান বিজয়, মাদার তেরেসা ব্লাড ব্যাংক ফাউন্ডেশনের তারেক মাহমুদ জয় ও হেব্বি গ্রুপের জাহান লিমন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউজ ঝিনাইদহ পত্রিকার সম্পাদক আলিফ আবেদীন গুঞ্জন। সাংবাদিকদের এই মানববন্ধন কর্মসূচিতে সাধারণ মানুষও অংশগ্রহণ করে মিথ্যা মামলার প্রতিবাদ জানান। অন্যদিকে মহেশপুর শহরের থানা মোড়ে সোমবার প্রেস ক্লাব মহেশপুর ও টেলিভিশন মিডিয়া এসোসিয়েশনের সাংবাদিকরা মানববন্ধন কর্মসুচি পালন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- আরটিভি’র জেলা প্রতিনিধি ও ঝিনাইদহ প্রেস ক্লাবের সদস্য শিপলু জামান। বিশেষ অতিথি হিসেবে মাই টিভি’র জেলা প্রতিনিধি মিঠু মালিথা, লোকসমাজ পত্রিকার মহেশপুর প্রতিনিধি জিয়াউর রহমান জিয়া, ছাত্রলীগের মহেশপুর পৌর শাখার আহ্বায়ক প্রভাষক মুকুল গাজী, সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান, ছাত্রলীগ সভাপতি আমিনুর রহমান ও ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজসহ বিভিন্ন পত্রিকায় কর্মরত গণমাধ্যম কর্মীরা বক্তব্য রাখেন। মানবজমিন পত্রিকার প্রতিনিধি ও প্রেস ক্লাবের সভাপতি সারোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে পরিচালনা করেন প্রেস ক্লাব মহেশপুরের সহ-সভাপতি সাংবাদিক জাকির হোসেন।


উল্লেখ্য, কালীগঞ্জ অগ্রণী ব্যাংকের ঋণ জালিয়াতির ঘটনা নিয়ে পত্রিকায় তথ্য ভিত্তিক সংবাদ প্রকাশিত হলে ঝিনাইদহের সিনিয়র সাংবাদিক আসিফ কাজল ও যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার রহমান সোহাগের বিরুদ্ধে অগ্রণী ব্যাংকের সাময়িক বরখাস্তকৃত ক্যাশ অফিসার আব্দুস সালাম ও চাকরিচ্যুত মাঠকর্মী আজির আলী গত ১৬ই নভেম্বর আদালতে মামলার জন্য অভিযোগ দায়ের করেন। তার আগে ব্যাংকটির ম্যানেজার শ্রী শৈলেন বিশ্বাসসহ ৩ জনকে বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ। ঋণ জালিয়াতির খবর মিডিয়ায় প্রকাশিত হলে দায়ী ব্যক্তিরা ব্যাংকের ক্যাশে বিভিন্ন সময় ২৭ লাখ টাকা ফেরত দেন। তাছাড়া এ পর্যন্ত অডিটে প্রায় ৯০ লাখ টাকার অনিয়ম ধরা পড়েছে। অডিট এখনো চলমান। এদিকে সাময়িক বরখাস্তকৃত ম্যানেজার শৈলেন বিশ্বাস, ক্যাশ অফিসার আব্দুস সালাম ও চাকরিচ্যুৎ মাঠকর্মী আজির আলীকে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে ব্যাংকের প্রধান কর্যালয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর