× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২১, রবিবার

লাউ গাছের সঙ্গে এ কেমন শত্রুতা

বাংলারজমিন

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি
২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

ময়মনসিংহের ফুলপুরে রাতের আঁধারে এক কৃষকের প্রায় অর্ধশতাধিক লাউ গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা। এতে প্রায় পঞ্চাশ হাজার টাকার ক্ষতি হয়েছে ওই কৃষকের। গত শনিবার দিবাগত রাতে উপজেলার ফুলপুর ইউনিয়নের পূর্ব বাখাই গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী কৃষক প্রাণতোষ দাস জানান, আমি অতি দরিদ্র কৃষক। পূর্ব বাখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব স্যারের কাছ থেকে ৪০ শতাংশ জমি লিজ নিয়ে শীতকালীন সবজি হিসেবে ওই জমিতে লাউ চাষ করি। প্রতিদিনের মতো শনিবার (২১শে নভেম্বর) সকালে লাউয়ের ক্ষেতে যাই। সেখানে গিয়ে অর্ধেক জমির লাউ গাছ ও লাউ কর্তন অবস্থায় দেখতে পায়। জীবনে কারও কখনো ক্ষতি করিনি তাহলে রাতের আঁধারে কে বা কারা শত্রুতা করে লাউ গাছ কর্তন করে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি করেছে।
ফুলপুর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি পরিতোষ দত্ত জানান, প্রাণতোষ খুবই দরিদ্র মানুষ। আমার বাড়ির পাশেই তার বাড়ি। সে অন্যের জমি লিজ নিয়ে সবজি চাষ করে জীবিকা নির্বাহ করে। আমি এ ঘটনায় জড়িতদের বিচার বিচার চাই।
ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমারত হোসেন গাজী জানান, এ ব্যাপারে এখনো কোনো লিখিত অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর