× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

ক্যাসিনো খালেদের বিরুদ্ধে দুদকের চার্জশিট

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

আট কোটি ৭৫ লাখ টাকা বিদেশে পাচার এবং ৪২ কোটি ৭৫ লাখ টাকা অবৈধ সম্পদের অর্জনের অভিযোগে যুবলীগের বহিষ্কৃত নেতা খালেদ মাহমুদ ভুঁইয়ার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার সংস্থাটির প্রধান কার্যালয় থেকে এ অনুমোদন দেয়া হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেন।
সংস্থাটির উপ-পরিচালক জাহাঙ্গীর আলম মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। খালেদ মাহমুদের বিরুদ্ধে গত বছরের ২১শে অক্টোবর মামলা দায়ের করে দুদক। মামলায় খালেদের বিরুদ্ধে পাঁচ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৫৯ টাকার অবৈধ সম্পদের অভিযোগ আনা হয়।
ওই বছরের ১৮ই সেপ্টেম্বর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন প্রভাবশালীকে গ্রেপ্তার করা হয়। এর ধারাবাহিকতায় ৩০শে সেপ্টেম্বর থেকে ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে।
শুদ্ধি অভিযান শুরুর পর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ পর্যন্ত ২২টি মামলা দায়ের করে দুদক।
কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল এতে নেতৃত্ব দেন। সাত সদস্যের ওই টিমের অপর সদস্যরা হলেনÑ উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম, সালাহউদ্দিন আহমেদ, গুলশান আনোয়ার প্রধান, সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী, সাইফুল ইসলাম, আতাউর রহমান ও মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর