× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মুনীরুজ্জামান আর নেই

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ২৪, ২০২০, মঙ্গলবার, ৯:৫৯ পূর্বাহ্ন

দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার সকাল ৭টা ২০ মিনিটে রাজধানীর মুগদা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। পত্রিকাটির চীফ রিপোর্টার সালাম জোবায়ের মানবজমিনকে বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি করোনা আক্রান্ত হয়ে দুই সপ্তাহ আগে মুগদা হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

কলামিস্ট, রাজনৈতিক বিশ্লেষক খন্দকার মুনীরুজ্জামান ১৯৭০ সালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মুখপত্র সাপ্তাহিক একতার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। তিনি ঢাকা বিশ্ববিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সময় সাংবাদিকতায় যুক্ত হন। একই সময়ে তিনি বাম ধরানার রাজনীতির দীক্ষা নেন। সাংবাদিক হিসেবে তিনি বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। দৈনিক সংবাদে তিনি সহকারী সম্পাদক হিসেবে যোগদান করেন। পরে ভারপ্রাপ্ত সম্পাদক হন।
তিনি দীর্ঘদিন কমিউনিষ্ট পার্টির ঢাকা জেলা কমিটির সম্পাদক ছিলেন।

খন্দকার মুনীরুজ্জামান সাংবাদিকতা ছাড়াও কবিতা, গল্প, প্রবন্ধ, চিত্র সমালোচনা এবং নিয়মিত কলাম লিখতেন। ২০১৯ সালে তিনি প্রেস কাউন্সিলের সদস্য হিসেবে মনোনীত হন। তার মৃত্যুর খবরে সাংবাদিক কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সদস্য মুনীরুজ্জামানের মৃত্যুতে শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
নাজ
২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার, ১২:০১

আমি উনার টকশো খুব পছন্দ করতাম। কোন টকশোতে উনি থাকলে, সেই টকশো-ই দেখতাম।

Mohammed Abdul Momen
২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার, ১২:০৯

সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামান-এর টিভি টকশোগুলো আমার খুব ভালো লাগতো।আমি সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানাচিছ।মোমেন,জেদ্দা।

অন্যান্য খবর