× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

প্রস্তুতি ম্যাচকে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৫ নভেম্বর ২০২০, বুধবার

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে আগামী ৪ঠা ডিসেম্বর কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে দোহাতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে জেমি ডের দল। প্রথমটি আজ আল আজিজিয়া বুটিক মাঠে, প্রতিপক্ষ কাতার আর্মি দল। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি। কাতার দ্বিতীয় সারির দলের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিতে চাইছে বাংলাদেশ। দলের গোলকিপিং কোচ লেস ক্লিভেলি সংবাদমাধ্যমকে বলেন, ‘যেহেতু এটি প্রীতি ম্যাচ, সেহেতু গোলকিপারের জন্য সুযোগ কাতার ম্যাচের আগে সবকিছু গুছিয়ে নেওয়া। গতকালের অনুশীলন মূলত একটা শেপে আসার, আরও সংগঠিত হওয়ার। ফিটনেস ও অনুশীলনের কঠোর পরিশ্রমে জোর দিচ্ছেন ক্লিভেলি, ‘আমরা এখনও পুরো ফিটনেস ফিরে পাওয়া এবং কঠোর পরিশ্রমের ওপর জোর দিচ্ছি।
ফল নিয়ে আমার কোনও প্রত্যাশা নেই। কঠোর পরিশ্রমের ওপর নির্ভর করবে সবকিছু। যদি আমরা কঠোর পরিশ্রম করতে পারি, বলের দখল রাখতে পারি, তাহলে আমরা ম্যাচটা জিতবো।’ ডিফেন্ডার রহমত মিয়া প্রস্তুতি ম্যাচকেও বেশ গুরুত্ব দিচ্ছেন, ‘আজ (গতকাল) অনুশীলনে সেটপিস ও ম্যাচ পরিস্থিতি নিয়ে কাজ হয়েছে। এছাড়া জিম সেশন হয়েছে। আশা করছি, প্রস্তুতি ম্যাচে ভালো করতে পারবো।’ এদিকে দলের সঙ্গে যোগ দিতে আজ সকালে ঢাকা ছাড়ার কথা স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবনের। সঙ্গে যাচ্ছেন জাতীয় দলের পর্যবেক্ষক বাফুফে সদস্য ইমতিয়াজ আহমেদ সবুজ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর