× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

আসছে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিদল

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৫ নভেম্বর ২০২০, বুধবার

এ বছর বাংলাদেশের আর কোনো আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ নেই। তবে জানুয়ারিতে সফরে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। এই সিরিজেই করোনা বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। তবে বাংলাদেশসহ বিশ্বজুড়ে করোনা মহামারি পরিস্থিতি অবনতি হওয়াতে এই সফর নিয়ে শঙ্কা এখনো কাটেনি। এরই মধ্যে করোনা নিরাপত্তা নিয়ে জৈব সুরক্ষা বলয়ের পরিকল্পনা ক্যারিবীদের পাঠনো হয়েছে। তবে তাদের পক্ষ থেকে এখনো কোনো সাড়া আসেনি। শুধু তাই নয় তাদের অনুরোধ সিরিজের পরিধি কামানোর। যে কারণে ৩টির কথা থাকলেও একটি কমে দু্‌ই ম্যাচের টেস্ট সিরিজ হওয়ার কথা।
তবে তার আগে বাংলাদেশ পরিস্থিতি দেখতে আসবে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধি দল। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি’র ক্রিকেট অপারেসন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেন, ‘২৮ তারিখ আসছে দুই জন। একজন মেডিকেলের, একজন সিকিউরিটি। ভেস্যু যেগুলো আছে, ঢাকা এবং চট্টগ্রাম, দুটো জায়গায়ই ওরা যাবে। দেখে-টেখে ওরা ওদের রিপোর্টটা দিবে। কথাবার্তায় আমরা অনেক এগিয়েছি। এই সিরিজটা হওয়ার সম্ভাবনা অনেক ভালো।’ প্রেসিডেন্টস কাপ দিয়ে দেশে শুরু হয়েছে ঘরোয়া ক্রিকেট। কথা ছিল ঢাকা লীগ ফের শুরু করার। কিন্তু বিসিবি আয়োজন করে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এই আসরে খেলার সুযোগ পাচ্ছেন প্রায় ৮০ জন ক্রিকেটার। আকরাম খান জানালেন মার্চে এক রাউন্ড হয়ে স্থগিত হওয়া ঢাকা লীগ নয় বিপিএল আয়োজনেই চোখ বিসিবির। আকরম খান বলেন, ‘আমরা চেষ্টা করবো। ডিপিএলটা একটু ডিফিকাল্ট, ১০-১২টা টিম আছে, প্র্যাকটিস সেশন আছে, বাবল করাটাও কিন্তু ডিফিকাল্ট। কিন্তু বোর্ডের আন্ডারে যে টুর্নামেন্টটা করি যেমন বিপিএল, সেটা কিন্তু দুটা ভেন্যুতে আমরা করতেই পারি। চিন্তাভাবনা আছে, আমরা আলাপ আলোচনা করছি, হয়তবা আপনাদের কিছুদিনের মধ্যে আমরা জানিয়ে দেব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর