× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

জীবনকে কাতার পাঠালেন জেমি ডে

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৫ নভেম্বর ২০২০, বুধবার

২৭ ফুটবলারের নাম ঘোষণা করা হয়েছিল কাতারগামী দলের, সেখানে ছিলেন জীবন। কিন্তু কাতার যাওয়ার আগের রাতে তিনি পান হাঁটুর এমআরআই রিপোর্ট। সেই রিপোর্ট দেখে দলের অস্ট্রেলিয়ান ফিজিওর পরামর্শ অনুযায়ী কাতার না যাওয়ার সিদ্ধান্ত নেন জীবন। দুইদিন আগে জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে বলেছিলেন, ‘আমার যথেষ্ট খেলোয়াড় আছে। তাই জীবনের বিকল্প দরকার হবে না।’ বিকল্প নয়, শেষ পর্যন্ত জীবনকেই কাতার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন কোচ। আজ সকালে জীবনের কাতারের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা। জীবনকে কাতার পাঠালেও নিজের যাওয়ার ব্যাপারে কিছুই জানাতে পারলেন না জেমি ডে।
নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে হাঁটুতে ব্যথা পেয়েছিলেন জীবন।
যে কারণে দলের অস্ট্রেলিয়ান ফিজিওর পরামর্শে তাকে প্রথমে কাতার পাঠানো হয়নি। করোনাভাইরাস পজেটিভ হওয়ায় আরেক ফুটবলার ডিফেন্ডার মনজুরুর রহমান মানিককে দেশে রেখে যান সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস। এরমধ্যে মানিকের করোনা নেগেটিভ না হলেও জীবনের অনেক উন্নতি হয়েছে বলে জানিয়েছেন জেমি ডে। তাই জীবনকে কাতার পাঠানোর সিদ্ধান্ত নিয়ে তিনি বলেন, জীবনের উন্নতির গ্রাফটা দারুণ। আশা করছি ও ম্যাচের আগে পুরোপুরি সুস্থ হয়ে উঠবে। আমার মনে হচ্ছে জীবনকে আমরা ম্যাচে পাবো। এদিকে কাতার যাওয়ার জন্য নাবিব নেওয়াজ জীবন করোনাভাইরাস পরীক্ষা করিয়েছিলেন। ফলাফল নেগেটিভ এসেছে। কোচ জেমি ডে’র করোনা পজেটিভ হয়েছে তৃতীয়বারের মতো। তবে নিজেকে সুস্থ দাবি করে জেমি বলেন, আমি দু’দিন পর আবারো নমুনা দিবো। নেগেটিভ হলে দ্রুত দলের সঙ্গে যোগ দিবো। কাতার যাওয়ার বিষয়টি নিশ্চিত করে জীবন বলেন, কাতারে যাওয়ার আশা এক রকম ছেড়েই দিয়েছিলাম। কিন্তু গত কয়েকদিন ধরে ওষুধ খাওয়ার পর দেখলাম ব্যথা নেই। ভালো বোধ করছি। ফিজিও ও কোচের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বললাম। তারা বললেন চলে আসতে। নেপালের বিপক্ষে বাংলাদেশের ২-০ ব্যবধানে জেতা প্রথম প্রীতি ম্যাচে নবম মিনিটে নিখুঁত স্লাইডে প্রথম গোলটি করেছিলেন জীবন। আগামী ৪ঠা ডিসেম্বর দোহায় বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ফিরতি ম্যাচে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে স্থানীয় দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা জামাল-সুফিলদের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর