× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

প্রত্যাবর্তনের ম্যাচে ব্যর্থ আশরাফুল

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৫ নভেম্বর ২০২০, বুধবার

২০১৩-এর পর আর জাতীয় দলে খেলা হয়নি মোহাম্মদ আশরাফুলের। বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটার ৫ বছর নিষেধাজ্ঞা কাটিয়ে লড়াই করে যাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার। এর দুই বছর আগেই অবশ্য তিনি ৩ বছরের নিষেধাজ্ঞা শেষে ফিরেছিলেন ঘরোয়া ক্রিকেটে। তবে আবার তিনি টাইগার শিবিরে ফেরার যে স্বপ্ন দেখছেন তা এখন অনেকটাই কঠিন। যদিও ক্রিকেটে শেষ বলে কিছু নেই। তাই প্রতিটি সুযোগই কাজে লাগাতে চান এক সময়ের বাংলাদেশ ক্রিকেটের মহাতারকা। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আসরকেও তিনি বেছে নিয়েছেন ফের যোগ্যতা প্রমাণের প্ল্যাটফরম হিসেবে। এই আসরে খেলার জন্য কঠোর পরিশ্রম করেছেন আশরাফুল।
ফিটনেসের যে উন্নতি হয়েছে তার প্রমাণ মিলেছে টুর্নামেন্ট শুরুর আগে করা বাধ্যতামূলক বিপ টেস্টে। যেখানে ১১.৪ পয়েন্ট পেয়েছিলেন বাংলাদেশের প্রথম এই মহাতারকা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বেঁধে দেয়া মানদণ্ডের (১১) চেয়ে বেশি পাওয়ায় বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ খেলার অনুমতি পান তিনি। পরে প্লেয়ার্স ড্রাফটে সুযোগ পেয়ে যান মিনিস্টার গ্রুপ রাজশাহী দলে। গতকাল উদ্বোধনী ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে তার দল ২ রানের উত্তেজনাপূর্ণ জয় তুলে নেয়। কিন্তু এমন দিনে দলের ব্যাটিং বিপর্যয়ে হাল ধরতে ব্যর্থ হন আশরাফুল। মাত্র ৫ রান করে ফিরে গেছেন সাজঘরে।
টসে হেরে ব্যাট করতে নেমে রাজশাহীর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত আউট হন ১৭ রান করে। তখন এক প্রান্ত আগলে রেখেছিলেন আনিসুল ইসলাম ইমন। তাকে সঙ্গ দিতে আসেন রনি তালুকদার। কিন্তু ৬ রানে আউট হন তিনি। দল তখন ৪৮ রানে হারিয়েছেন ২ উইকেট। এরপর মাঠে নামেন আশরাফুল। তার দিকেই তাকিয়ে ছিল ভক্তরা। কিন্তু সবাইকে হতাশ করে ৯ বলে ৫ রান করে মুক্তার আলীর শিকার হন তিনি। তবে তাকে বিদায় করতে দারুণ এক ক্যাচ লুফে নিয়েছিলেন নাঈম ইসলাম। তবে সবে তো টুর্নামেন্ট শুরু, আশরাফুল ভক্তরা নিশ্চয়ই আশা ছাড়েননি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nuralam
২৫ নভেম্বর ২০২০, বুধবার, ৭:১১

আশরাফুল ফিরে আসবেই ও জানে নিজেকে কিভাবে ফিরিয়ে আনতে হয়।ইনশাআল্লাহ

অন্যান্য খবর