× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

অনলাইনে মোবাইল কিনে পেলেন কাঠের টুকরা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৫ নভেম্বর ২০২০, বুধবার

ফেসবুকে কম দামে মোবাইল ফোন বিক্রির চটকদার বিজ্ঞাপন দেখে অর্ডার করেন এক ব্যক্তি। অর্ডার বুঝে নিয়ে ফোনের বাক্সটি খুলে দেখেন বাক্সভর্তি কাঠের টুকরা। ওই ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে রাজধানীর রূপনগরে অভিযান চালিয়ে আবুল কালাম নামে ওই প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব।
গতকাল র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্তি ডিআইজি মো. মোজাম্মেল হক এসব তথ্য জানান। তিনি বলেন, আবুল কালাম ভিন্ন নামে ফেসবুকে একটি ফেক আইডি চালাতো। সেই আইডি থেকে জনপ্রিয় একটি প্রতিষ্ঠানের নামে স্যামসাং কোর এ-২ মডেলের মোবাইল ফোন বাজার মূল্যের চেয়ে কম দামে বিক্রির বিজ্ঞাপন দেয়। পরবর্তীতে এক ব্যক্তি ৮০টি মোবাইল ফোন কিনবেন বলে অনলাইনে অর্ডার দেন।
তিনি সাড়ে ৩ লাখ টাকা পরিশোধও করেন। কিন্তু ডেলিভারির সময় মোবাইল ফোন না দিয়ে মোবাইল বাক্সের ভেতর কাঠের টুকরা দিয়ে দেয় প্রতারক আবুল কালাম। এভাবে সে দীর্ঘদিন ধরে বিভিন্ন জনের সঙ্গে অনলাইনে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।
প্রতারক আবুল কালামের গ্রামের বাড়ি পটুয়াখালীতে। তার বিরুদ্ধে মিরপুর মডেল থানায় মামলা করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর