× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

বিহারিদের ঘরবাড়ি ‘দখলের’ প্রতিবাদে মানববন্ধন

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৫ নভেম্বর ২০২০, বুধবার

মিথ্যা ও গায়েবি মামলায় ফাঁসিয়ে বিহারি ক্যাম্পের ঘরবাড়ি দখলের অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। গতকাল রাজধানীর মিরপুরে উর্দুভাষী যুব-ছাত্র আন্দোলন (ইউএসপিওয়াইএসএম) আয়োজিত এক মানববন্ধনে এসব অভিযোগ করেন উর্দুভাষীরা। মানববন্ধনে উর্দু স্পিকিং পিপলস ইয়্যুথ রিহ্যাবিলিটেশন মুভমেন্টের সভাপতি মো. সাদাকাত খান ফাক্কু বলেন, মিরপুর ১০ নম্বর সেকশনে অবস্থিত বিহারিদের শহীদ এ মিল্লাত ক্যাম্পের বাসিন্দাদের ওপর মিথ্যা মামলা দিয়ে তাদের বাসস্থান দখল করে নিচ্ছেন মো. আব্দুল মোমিন। আদালতে একই ক্যাম্পের বাসিন্দাদের ওপর চাঁদাবাজির তিনটি মিথ্যা মামলা করেছেন তিনি। সব মামলা ১০ লাখ টাকা চাঁদা দাবির মিথ্যা অভিযোগে দায়ের করা হয়েছে। ১০টি বিহারি পরিবার মামলার ভয়ে নিজের ক্যাম্পের জমি তাকে দিয়ে দিয়েছেন। চলতি বছরে নতুন করে এই ক্যাম্পের আরো পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা দিয়েছেন তিনি।
সাদাকাত খান ফাক্কু অভিযোগ করে বলেন, গত ৬ই নভেম্বর মোমিন ক্যাম্পে যান। এ সময় তার সঙ্গে বহিরাগতরা প্রবেশ করে ক্যাম্পের নারী ও পুরুষদের ওপর হামলা চালায়।
এরপর পুলিশ এসে মিথ্যা মামলায় দু’জনকে বিহারিদের গ্রেপ্তার করে নিয়ে যায়। কিন্তু ক্যাম্পের মহিলাদের মারধর করার অপরাধে মোমিনের কিছুই হয়নি। আমরা তার বিরুদ্ধে মামলা দিতে চাই। পুলিশকে এ মামলা নিতে হবে।
উর্দুভাষী যুব-ছাত্র আন্দোলনের সভাপতি মো. ইমরান খানের সভাপতিত্বে এই মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, উর্দু স্পিকিং পিপলস ইয়্যুথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট’র সাধারণ সম্পাদক শাহিদ আলি বাবলু, এমআরডিএম’র সভাপতি ওয়াসি আলম বশির, সাংগঠনিক সম্পাদক মো. শাকিল, দপ্তর সম্পাদক শেখ নাজের উদ্দীন রাশেদ, উর্দুভাষী যুব-ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মাকসুদ আলম, সাংগঠনিক সম্পাদক মো. মুন্না, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ হাসান সোহেল, মো. শরিফুল ইসলাম, মো. জুনায়েদ জুয়েল, মো. কামরান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর