× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২১, বুধবার
আলাপন

একইসঙ্গে গান শোনাচ্ছি ও আড্ডা দিচ্ছি -জাকিয়া সুলতানা কর্ণিয়া

বিনোদন

ফয়সাল রাব্বিকীন
২৫ নভেম্বর ২০২০, বুধবার

২০১২ সালে পাওয়ার ভয়েস সংগীত প্রতিযোগীতায় প্রথম রানার আপ হবার মধ্যে দিয়ে গানের জগতে পেশাগতভাবে যাত্রা শুরু হয় জাকিয়া সুলতানা কর্ণিয়ার। এরপরই স্টেজে ব্যস্ত হয়ে পড়েন তিনি। পাশাপাশি বেশ কিছু গানও উপহার দিয়েছেন, যা শ্রোতামহলে প্রশংসিত হয়েছে। এর বাইরে প্লেব্যাকও করছেন তিনি। এদিকে করোনার প্রথম কয়েক মাস ঘর থেকে তেমন একটা বের হননি এ গায়িকা। এখন টুকটাক করে ব্যস্ত হয়ে উঠছেন গানে। যদিও যতটুকু সচেতন থেকে কাজ করা যায় সেই চেষ্টাই করছেন কর্ণিয়া। কিছুদিন আগেই বিবাহবন্ধনেও আবদ্ধ হয়েছেন তিনি।
সব মিলিয় কেমন চলছে সময়? কর্ণিয়া উত্তরে বলেন, বেশ ভালো আছি। যদিও করোনার কারণে কারো জীবনই তেমন স্বাভাবিক নেই। তারপরও চেষ্টা করছি নিজেকে যতটা ব্যস্ত রাখা যায়। কাজের মধ্যে থাকা যায়। তবে অবশ্যই সচেতনতাকে আগে গুরুত্ব দিয়ে। ইউটিউবে ‘থার্টি মিনিটস উইথ কর্ণিয়া’ নামক একটি শো শুরু করেছেন। এখানে থেকে সাড়া কেমন মিলছে? কর্ণিয়া বলেন, আমি নিজের ইউটিউব চ্যানেলটাকে সক্রিয় করার চেষ্টা করছি। কারণ এটা এখন শিল্পীদের জন্য খুব প্রয়োজন। তাছাড়া আমি এই শোটি বাসা থেকেই করতে পারছি। একইসঙ্গে গান শোনাচ্ছি ও আড্ডা দিচ্ছি। শ্রোতা-দর্শকদের সাড়া অনেক ভালো। ধীরে ধীরে আমার মনে হয় ভালো অবস্থানে যাবে শোটি। নতুন গানের কি খবর? কর্ণিয়া বলেন, করোনার প্রথম কয়েক মাস একদমই কাজ করিনি। এখনও কাজ করছি বেছে বেছে। এরমধ্যে বিভিন্ন চ্যানেলের অনুষ্ঠানে গাইছি। নতুন গান করেছি কয়েকটি। এগুলো সামনে প্রকাশ হবে। আগামী মাসেই ‘অন্ধপ্রহর’ শিরোনামের একটি গান প্রকাশ করবো। এর কথা, সুর ও সংগীত করেছেন সেতু চৌধুরী। আশা করছি গানটি ভালো লাগবে সবার। প্লেব্যাক এর কি খবর? উত্তরে কর্ণিয়া বলেন, সিনেমার গান গাইতে আমার ভালো লাগে। চ্যালেঞ্জের বিষয় থাকে। সম্প্রতি শফিক হাসান পরিচালিত ‘দ্য অ্যাডভাইজার’ সিনেমার জন্য একটি গান গেয়েছি। এর সুর ও সংগীত করেছেন শামীম মাহমুদ। দ্বৈত এ গানটিতে আমার সহশিল্পী ছিলেন ইমরান। এবার ভিন্ন প্রসঙ্গে আসি। বিয়ে তো করেছেন। কেমন যাচ্ছে সময়? কর্ণিয়া হেসে বলেন, ঘরোয়া আয়োজনে আমাদের আকদ হয়েছে। করোনা পরিস্থিতি ঠিক হলে অনুষ্ঠান করা হবে। সব মিলিয়ে বেশ ভালো আছি আমরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর