× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

অস্ট্রেলিয়ায় নিহত এক বাংলাদেশি যুবক

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ২৫, ২০২০, বুধবার, ৯:৪৯ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার সিডনিতে নিহত হয়েছেন এক বাংলাদেশি যুবক। তার নাম বিজয় পাল (২৭)। শনিবার তিনি উবারইটস-এর অর্ডার সরবরাহ দিচ্ছিলেন। পথে স্থানীয় সময় সকাল ১১টার দিকে দক্ষিণ সিডনির উপশহর রকডেলে তাকে অন্য একটি গাড়ি ধাক্কা দেয়। এতে হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। এ নিয়ে গত মাসে সেখানে খাদ্য সরবরাহ দিতে যাওয়া চারজন নিহত হলেন। এরফলে যারা এসব কাজের সঙ্গে যুক্ত তাদের মধ্যে হতাশা, ক্ষোভ সৃষ্টি হয়েছে। তারা এ খাতের ইউনিয়ন বা সমবায় থেকে অধিক সুরক্ষা সামগ্রী ও উন্নত ইন্স্যুরেন্স দাবি করেছেন।
এ খবর দিয়েছে অনলাইন সিডনি মর্নিং হেরাল্ড। নিহত বিজয় পালের এক বন্ধু বলেছেন, বিজয় পাল স্থানীয় ম্যাকডোনাল্ডস প্রতিষ্ঠান থেকে খাদ্য সংগ্রহ করে তা ক্রেতার ঠিকানায় পৌঁছে দিতে যাচ্ছিলেন।
বিজয় পাল পড়াশোনা করতে গিয়েছিলেন অস্ট্রেলিয়া। সেখানে যাওয়ার পর তার উচ্ছ্বাস নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন। ২০১৯ সালের প্রথম দিকে তিনি সেখানে তথ্য প্রযুক্তি বিষয়ে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করছিলেন। তিনি লিখেছিলেন, ধন্যবাদ সৃষ্টিকর্তাকে আমাকে এত সুন্দর একটি সফরের ব্যবস্থা করে দেয়ার জন্য। সিডনিতে পৌঁছে অন্যরা যেমন নানা রকম ছবি পোস্ট করেন, তিনিও তাই করেছিলেন। ঐতিহাসিক হারবার ব্রিজ এবং অপেরা হাউজের সামনে দাঁড়িয়ে তিনি ছবি তুলেছেন। তা পোস্ট করেছেন। শনিবার এনএসডব্লিউ পুলিশ নিশ্চিত করেছে যে, সাইকেলে থাকা এক যুবককে প্রিন্সেস হাইওয়ে এবং লিস্টার এভিনিউয়ের কর্নারে আঘাত করেছে একটি গাড়ি। জরুরি স্বাস্থ্যসেবা বিভাগের লোকজন সেখানে পৌঁছার আগেই ডিউটিতে ছিলেন না, এমন একজন প্যারামেডিক তাকে চিকিৎসা দিয়েছেন। তিনিই তাকে সেইন্ট জর্জ হাসপাতালে নিয়ে গিয়েছেন। পরে বিকেলে মারা যান বিজয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর